ফের আদালতকে বুড়ো আঙুল, নিয়োগ প্রক্রিয়া চালাচ্ছে বীরভূমের ভেড়ামারি এ.এম হাই মাদ্রাসা

ফের আদালতকে বুড়ো আঙুল, নিয়োগ প্রক্রিয়া চালাচ্ছে বীরভূমের ভেড়ামারি এ.এম হাই মাদ্রাসা

মোসাররাফ হোসেন, বেঙ্গল রিপোর্ট: আবারও আদালতকে বুড়ো আঙুল দেখিয়ে নিয়োগ প্রক্রিয়া চালাচ্ছে বীরভূমের ভেড়ামারি এ.এম হাই মাদ্রাসা ৷ দেশের শীর্ষ আদালতের আদেশনামার ভুল ব্যাখ্যা করে ইতিমধ্যে বীরভূম জেলার একাধিক মাদ্রাসার ম্যানিজিং কমিটি বিভিন্ন সময়ে শিক্ষক-শিক্ষা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তিজারি করে ৷

এবার কাঠগোরায় বীরভূম জেলার ভেড়ামারি এ. এম হাই মাদ্রাসা । বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ১০ই ডিসেম্বর শিক্ষকর্মীর তিনটি পদের ১০ নম্বরের লিখিত পরীক্ষা ও তার ২৪ ঘন্টার মধ্যে লিখিত পরীক্ষার ফল প্রকাশ ও পরের দিনই ইন্টারভিউ (১০ নম্বরের) !! নিয়োগের এই তৎপরতায় শিক্ষা মহল উদ্বিগ্ন । কেননা , এমনিতেই আদালতের রায়কে অমান্য করে নিয়োগের বিজ্ঞপ্তি , তার উপর এতো তাড়াহুড়ো কেন ?? অথচ শীর্ষ আদালেতর আদেশ আছে—– মাদ্রাসা মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোনও মাদ্রাসার ম্যানিজিং কমিটি নিজেরা বিজ্ঞপ্তি দিয়ে শিক্ষক নিয়োগ করতে পারবে না ।

প্রথম সারির এক দৈনিক সূত্রে খবর — এই নিয়োগ প্রসঙ্গে ভেড়ামারি হাই মাদ্রাসার ম্যানিজিং কমিটির সম্পাদক রফিক মোল্লা বলেন– ” মেটেকোনা আবু তাহের সিনিয়র মাদ্রাসার ম্যানিজিং কমিটির কথাতেই নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছি ! তাদের কথাতেই নিয়োগ প্রক্রিয়া চলানো হচ্ছে ৷ নিয়োগের পরীক্ষার নেওরার জন্য মেটেকোনা মাদ্রাসা থেকেই লোক আসবেন ।”

পঃবঃ সরকার পোষিত মাদ্রাসায় অবৈধভাবে শিক্ষক নিয়োগের প্রতিবাদে ইতিমধ্য গত ১৫ই নভেম্বর , বীরভূম জেলার শিক্ষাভবন অভিযান করে ডি.আই সাহেব কে ডেপুটেশন দিয়েছিল অরাজনৈতিক সামাজিক সংগঠন ‘বেঙ্গল মাদ্রাসা এডুকেশন ফোরাম ৷’ অথচ কার বা কাদের অঙ্গুলী হেলনে গুটিকয়েক মাদ্রাসার ম্যানিজিং কমিটি শীর্ষ আদালতের আদেশকে অমান্য করার ঔদ্ধত্য দেখায় ??? প্রশ্ন উঠেছে মাদ্রাসা প্রেমী ও শিক্ষিত মহলে।

Facebook Comments