৪১ তম ক্যানিং আন্ত: মহকুমা ক্রীড়া প্রতিযোগিতা

৪১ তম ক্যানিং আন্ত: মহকুমা ক্রীড়া প্রতিযোগিতা

নিজস্ব সংবাদদাতা, বেঙ্গল রিপোর্ট, বাসন্তী: ৪১ তম ক্যানিং আন্ত: মহকুমা ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হইলো ৫নং চড়াবিদ্যা পল্লীমঙ্গল সমিতির মাঠে। আয়োজনে, বাসন্তী দক্ষিণ চক্র, দক্ষিণ ২৪ পরগনা। এদিনের খেলায় অংশ গ্রহণ করে প্রাথমিক, নিম্ন বুনিয়াদি, মাদ্রাসা ও শিশু শিক্ষা কেন্দ্রের বিভিন্ন ছাত্র-ছাত্রীরা। খেলা উপলক্ষে সেদিনের খেলা উপলক্ষে ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও গ্রামের প্রবীন ও নবীন দের মধ্যে একটি অস্থিরতা ছড়িয়ে পড়ে।

উক্ত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা সংসদের চেয়ারম্যান অভিক মজুমদার, বাসন্তী বিডিও শ্রী কল্লোল বিশ্বাস, বিধায়ক শওকত মোল্যা, নাজিমা খাতুন মোল্যা( সদস্যা, বাসন্তী পঞ্চায়েত সমিতি) ও আরও অন্যান্য ক্রীড়া প্রেমিকরা।জাতীয়পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

শওকত মোল্যা (বিধায়ক, ক্যানিং ২ ) তিনি বলেন সুন্দরবনের প্রত্যন্ত ব্লক হচ্ছে বাসন্তী আর আজকে ৫নং চড়াবিদ্যা পল্লীমঙ্গল সমিতির মাঠে অনুষ্ঠিত হইলো, ক্যানিং আন্ত: মহকুমা ক্রীড়া প্রতিযোগীতার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। আর এটি সম্পন্ন হয়েছ জননেত্রী মমতা ব্যানার্জির অবদানে। তিনি একজন মানবিক মুখ্যমন্ত্রী, শিক্ষা, স্বাস্থ্য ও তার পাশাপাশি খেলাধুলাকে বেশি প্রাধান্য দিয়েছে।

শিক্ষা সংসদের চেয়ারম্যান অভীক মজুমদার বলেন, আমরা খেলাধুলার জন্য রাজ্যে পাঁচ কোটি টাকা বরাদ্ধ করেছি এবং রাজ্যস্তরে পাঠিয়ে দিয়েছি। জেলার প্রতিটা চক্রে এখনো সম্পূর্ন টাকা এসে পৌঁছায়নি তবে কয়েকদিনের মধ্যে এসে যাবে।

উক্ত অনুষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিরা অংশগ্রহণ করেন তার মধ্যে উল্লেখযোগ্য হলো, ১০০ মিটার দৌড়, ২০০ মিটার দৌড়, উচ্চ লম্ফন, দীর্ঘ লম্ফন, বস্তা দৌড়, চামচ-গুলি, ম্যারাথন দৌড়, ১২০০০মি. দৌড় এছাড়াও বিভিন্ন প্রতিযোগিতা। এই অনুষ্ঠানের প্রথম,দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারী ছাত্র-ছাত্রীদের ট্রফি ও শংসাপত্রের মাধ্যমে সম্মানিত করা হয়।

Facebook Comments