যোগী সরকারের আপন দেশে, আইন কানুন সর্বনেশে: এলাহাবাদ শহরে বিয়ে করার উপর নিষেধাজ্ঞা

যোগী সরকারের আপন দেশে, আইন কানুন সর্বনেশে: এলাহাবাদ শহরে বিয়ে করার উপর নিষেধাজ্ঞা

নিউজ ডেস্ক বেঙ্গল রিপোর্ট: আগামী জানুয়ারি থেকে মার্চ মাসের মধ্যে বিয়ে করতে চান? ইচ্ছে থাকলেও পারবেন না। উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকার এক নির্দেশিকা জারি করে জানিয়েছেন – আগামী জানুয়ারি থেকে মার্চ মাসের মধ্যে এলাহাবাদে কুম্ভ স্নানের তারিখগুলোর একদিন আগে থেকে একদিন পর পর্যন্ত কোনো বিয়ের অনুষ্ঠান করা যাবে না।

উত্তরপ্রদেশের বিজেপি সরকার ইতিমধ্যেই এই নির্দেশিকা শহরের সমস্ত হোটেল, কমিউনিটি হলে পাঠিয়ে দিয়েছে। সরকারি তরফে এই ঘোষণা হবার পরই বিপদে পড়েছেন বহু মানুষ। এঁদের অনেকেরই ওই সময় বিয়ে হবার কথা ছিলো। কেউ কেউ এই সিদ্ধান্তে যেমন ক্ষুব্ধ তেমনি কেউ কেউ এই সিদ্ধান্তের বিরোধিতা করতে রাজী নয়।

এবারের কুম্ভ মেলায় জানুয়ারি মাসে মকর সংক্রান্তি এবং পৌষ পূর্ণিমা, ফেব্রুয়ারি মাসে মৌনী অমাবস্যা, বসন্ত পঞ্চমী এবং মাঘী পূর্ণিমার স্নান এবং মার্চ মাসে মহাশিবরাত্রির স্নান হবে।

প্রয়াগরাজ এলাহাবাদ শহরের হোটেল মালিকরা সরকারের এই সিদ্ধান্তে খুবই ক্ষুব্ধ। তাঁদের বক্তব্য, বহু আগে থেকে ওই সময় বিয়ের জন্য বুকিং নেওয়া রয়েছে। আচমকা চার দিন আগে সরকারের এই নির্দেশ এসেছে। এই নির্দেশ মানতে গেলে তাঁদের বিপুল ক্ষতির সম্মুখীন হতে হবে।

Facebook Comments