ভ্যালুজ অফ এডুকেশন নিয়ে নয়াপুট সুধীরকুমার হাইস্কুলে শিক্ষা সেমিনার

ভ্যালুজ অফ এডুকেশন নিয়ে নয়াপুট সুধীরকুমার হাইস্কুলে শিক্ষা সেমিনার

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট, পূর্ব মেদিনীপুর: কাঁথি রামকৃষ্ণ মঠ ও মিশন ও কাঁথি রামকৃষ্ণ সেবাশ্রমের উদ্যোগে ও নয়াপুট সুধীরকুমার হাইস্কুলের ব্যবস্থাপনায় আজ বুধবার পূর্ব মেদিনীপুরের নয়াপুট সুধীরকুমার হাইস্কুলে ‘ভ্যালুজ অফ এডুকেশন বা ‘মূল্যবোধের শিক্ষা’ নিয়ে এক শিক্ষা সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন নয়াপুট সুধীরকুমার হাইস্কুলের প্রধান শিক্ষক বসন্তকুমার ঘোড়ই। বসন্তকুমার ঘোড়ই তাঁর বক্তব্যে করোনা অতিমারির কারনে দীর্ঘ কয়েক মাস ধরে বিদ্যালয় বন্ধ থাকার পর আজ বিদ্যালয়ের অষ্টম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত ছাত্রছাত্রীদের নিয়ে এই শিক্ষা সেমিনারের আয়োজন করা হয়েছে। রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী সত্যাত্মানন্দজী মহারাজ, রামকৃষ্ণ সেবাশ্রমের স্বামী রামানাথনন্দজী মহারাজ তাঁদের বক্তব্যে স্বামীজির জীবনের নানা দিক উল্লেখ করে ছাত্র ছাত্রীদের জীবনের চলার পথে স্বামী বিবেকানন্দর জীবন ও আদর্শকে অনুসরণ করার কথা বলেন।

এছাড়াও ভ্যালুজ অফ এডুকেশন নিয়ে কালিন্দী ইউনিয়ন হাইস্কুলের সৌমিক কর ও চালাই নগেন্দ্র বিদ্যাপীঠের শিক্ষক শুভেন্দু ঘোষ আলোচনা করেন। সেমিনারে বক্তাদের বক্তব্যের মাঝে ছাত্র ছাত্রীদের স্বামীজির কথা, বাণীপাঠ করা ছাড়াও সঙ্গীত পরিবেশন অনুষ্ঠানটিকে এক অন্য মাত্রা এনে দেয়। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্কুলের সহ শিক্ষক নিলাদ্রীশেখর দাস।

Facebook Comments