পশ্চিমবঙ্গ উলামা বোর্ডের ১ম রাজ্য সন্মেলন অনুষ্ঠিত হল ফুরফুরা দরবার শরীফে

পশ্চিমবঙ্গ উলামা বোর্ডের ১ম রাজ্য সন্মেলন অনুষ্ঠিত হল ফুরফুরা দরবার শরীফে

আরিফুল ইসলাম, বেঙ্গল রিপোর্ট, ফুরফুরা শরীফ হুগলী: আজ ১৯ ডিসেম্বর রবিবার হুগলীর ফুরফুরা শরীফে অনুষ্ঠিত হল পশ্চিমবঙ্গ উলামা বোর্ডের ১ম বর্ষ রাজ্য সন্মেলন। পশ্চিমবঙ্গ উলামা বোর্ড হল একটি সম্পূর্ণ বেসরকারি প্রতিষ্ঠান। এই বোর্ডের দ্বরা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কারী সাহেবদের দ্বারা কারী কোর্স, বেসিক কোরআন কোর্স- (মহিলা ও পুরুষদের জন্য), মুফতি কোর্স, স্পোকেন আরবি কোর্স, স্পোকেন ইংলিশ, বাইতুল ফাণ্ড, ফতোয়া বিভাগ, এছাড়াও সারা বছর ধরে এই বোর্ড বিভিন্ন ভাবে সমাজসেবা মূলক কাজ কর্ম করে থাকে। আজ এই অনুষ্ঠান থেকে উদ্ধোধন হয় বাইতুল ফাণ্ড, অনলাইন ফতোয়া বিভাগ, ইত্তেহাদুর মাদারিসে ইসলামীয়া মাগরীবে বাঙ্গাল। উদ্ধোধন করেন ফুরফুরা শরীফে পীরজাদা আলহাজ্ব মাওঃ মেহরাব সিদ্দিকী সাহেব।

অনুষ্ঠানের মূল উদ্দেশ্য ছিল, উলামা বোর্ডের সারা বছরের কর্মকাণ্ড তুলে ধরা, বোর্ডের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সংবর্ধনা প্রদান করা। বোর্ডের ছাত্রদের উদ্যেশে বক্তব্য পেশ ও বোর্ডের অন্তর্ভুক্ত বিভিন্ন সুযোগ-সুবিধা গ্রহণে সাধারণ মানুষকে উৎসাহ করা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উলামা বোর্ডের কন্ট্রোলার ফুরফুরা শরীফের পীরজাদা মেহরাব উদ্দিন সিদ্দিকী, পীরজাদা মিনহাজ উদ্দিন সিদ্দিকী, উলামা বোর্ডের ডাইরেক্টর মাওঃ মুফতি আমানুল্লাহ, পীরজাদা সৈয়দ লাবিব আবান, মাওঃ খয়রুজ জামান, মাওঃ সাবির হোসেন প্রমুখ।

এই অনুষ্ঠানে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে, উলামা বোর্ডের জেলা নেতৃত্বে সহ কয়েক হাজার সাধারণ মানুষ অংশগ্রহণ করেন। অনুষ্ঠান পরিচালনা করেন, মাওঃ আমানুল্লাহ সাহেব।

Facebook Comments