ফুরফুরা শরীফ বোখারীয় ফাউন্ডেশনের উদ্যোগে ৬ তম বর্ষ শীত বস্ত্র বিতরণ ও দোয়ার মাহফিল

ফুরফুরা শরীফ বোখারীয় ফাউন্ডেশনের উদ্যোগে ৬ তম বর্ষ শীত বস্ত্র বিতরণ ও দোয়ার মাহফিল

আরিফুল ইসলাম, বেঙ্গল রিপোর্ট, হুগলী: ফুরফুরা শরীফ বুখারী ফাউন্ডেশনের উদ্যোগে ৬ তম বর্ষ শীতবস্ত্র বিতরণ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হলো ফুরফুরা শরীফ উত্তর বেলপাড়া খানকা-এ বোখারীয়া দরবারে।

এদিন অনুষ্ঠানের শুরুতেই দুইশতাধিক মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয় এবং বোখারীয়া দরবার শরীফে জনমানুষের স্বার্থে একটি বিশুদ্ধ শীতল পানীয় জলের মেশিন উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফুরফুরা শরীফের বয়োজ্যেষ্ঠ পীর আল্লামা আবু ইব্রাহিম মোহাম্মদ ওবায়দুল্লাহ সিদ্দিকী আল কোরাইশী সাহেব। উক্ত অনুষ্ঠানে তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আমাদের ধর্মীয় কাজের সঙ্গে সঙ্গে সামাজিক কাজ করতে হবে এবং সাধারণ মানুষদের সচেতন করতে হবে না হয় অদূর ভবিষ্যৎ অন্ধকারের দিকে নিমজ্জিত হয়ে যাবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফুরফুরা টাইটেল মাদ্রাসার সহকারী সুপার ও রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত শিক্ষক মাওলানা মোহাম্মদ রফিকুল ইসলাম। তিনি বক্তব্য রাখতে গিয়ে বলেন, আমাদের এইরকম সামাজিক কাজ অবশ্যই করতে হবে এবং সম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে যাতে করে আমাদের মধ্যে বিবাদ সৃষ্টি হয় সেই দিকে খেয়াল অবশ্যই রাখতে হবে।

অনুষ্ঠানের আহবায়ক এবং সংগঠনের কর্ণধর সৈয়দ আমজাদ হোসেন বুখারী সাহেব বলেন, আমরা বোখারীয়া ফাউন্ডেশনের দ্বারা শুধু বস্ত্র দান নয়, সময় সাপেক্ষ বিভিন্ন সামাজিক কাজ-কর্ম করে থাকি, যেমন বন্যায় ত্রাণ বিতরণ, স্বাস্থ্য পরীক্ষা শিবির থেকে শুরু করে দুঃস্থ বিভিন্ন দিক দিয়ে অসহায়দের পাশে দাঁড়ানো ইত্যাদি সমাজসেবামূলক কাজ করে থাকি। ভবিষ্যতেও আমরা মানব সেবা মূলক ছোট ছোট কাজকর্মে মধ্য দিয়ে এগিয়ে যাব।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফুরফুরা ফাতেহিয়া সিনিয়র টাইটেল মাদ্রাসার শিক্ষক আবুল আস সিদ্দিকী, মাওলানা আবু বক্কর সাহেব, সেলিম হালদার সাহেব, শিক্ষক শামসুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন, আসাদ ফাতেহি, মাওলানা আফফ্ন সহ আরো অনেক বিশিষ্ট ব্যক্তিবর্গ।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, সৈয়দ মাওলানা আমজাদ হোসাইন বোখারী সাহেবর দুই সাহেবজাদা, সৈয়দ মাওলানা হাম্মাদ হোসাইন বুখারী ও সৈয়দ মাওলানা হাম্মাম হোসাইন বোখারী সাহেব। এদিনের অনুষ্ঠানে জেলা ও জেলার বাইরে থেকে বহু মানুষ উপস্থিত ছিলেন।

Facebook Comments