কেন্দ্রীয় সরকারের কৃষি বিলের বিরুদ্ধে কৃষকদের সমার্থনে আব্বাস সিদ্দিকীর পথসভা ফুরফুরা শরীফে

কেন্দ্রীয় সরকারের কৃষি বিলের বিরুদ্ধে কৃষকদের সমার্থনে আব্বাস সিদ্দিকীর পথসভা ফুরফুরা শরীফে

আরিফুল ইসলাম, বেঙ্গল রিপোর্ট হুগলী: কেন্দ্রীয় সরকারের দানবীয় কৃষি বিলের বিরুদ্ধে ফুরফুরা শরীফের পীরসাহেবগন কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়ে প্রতিবাদ সভা করলেন ফুরফুরা দরবার শরীফে।

আজ ফুরফুরা শরীফ আহলে সুন্নাতুল জামাতের উদ্যোগে এবং পীরজাদা আব্বাস সিদ্দিকীর নেতৃত্বে ফুরফুরা শরীফের তালতলা থেকে উজোলপুকুর মোড় পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হয়।

পদযাত্রা শেষে ভীমপুর মোড়ে পথসভা অনুষ্ঠিত হয় এবং উক্ত অনুষ্ঠানে পীরজাদা আব্বাস সিদ্দিকী বলেন কেন্দ্রীয় সরকারের কৃষক বিরোধী বিল কৃষকদের স্বার্থে নয় এটা হল কৃষক বিরোধী এবং পুঁজিপতিদের স্বার্থে দানবীয় বিল যে বিল অবিলম্বে প্রত্যাহার করতে হবে।

তিনি বলেন গত ১৮ দিন ধরে এই কনকনে ঠান্ডায় যেভাবে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কৃষকরা দিল্লিতে সমবেত হয়েছেন এবং তাঁরা বারবার সরকারের নিকট আবেদন করেছেন কৃষি বিল প্রত্যাহারের কিন্তু সরকার সেই আবেদনে কর্নপাত না করায় এটা বোঝা যায় সরকার দেশের কৃষকদের বিরোধী।

দূঃখের সঙ্গে তিনি বলেন যে কৃষকরা রক্তকে ঘাম করে যে পরিশ্রম করে চলেছে সেই পরিশ্রমের ফসল বড়, বড় পুঁজুপতিরা তুলে নিয়ে চলে যাবে এবং কৃষকরা তাঁদের উৎপাদিত ফসলের নুন্যতম মুল্য পাবেনা এটা কি করে হয়?

গনতান্ত্রিক দেশে জনমতকে উপেক্ষা করে কখনই কোন সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া উচিৎ নয়। দেশের মহামারিতে সর্বক্ষেত্রে যখন আর্থিক মন্দা তখন একমাত্র কৃষিক্ষেত্রেই মন্দা দেখা দেয়নি এবং দেশের আর্থিক মন্দার অনেকটাই পরিপূরন করেছে কৃষকরা।

আজ যখন দেশের সব রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারীকরন চলছে তখন দেশের কৃষিক্ষেত্রেকেও বড়, বড় শিল্পপতিদের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত দেশবিরোধী।

সর্বোশেষে তিনি একজন স্বাধীনতা সংগ্রামী পরিবারের সদস্য হিসাবে কৃষকবিরোধী কৃষি বিল প্রত্যাহারের দাবি জানান এবং তিনি বলেন যদি প্রত্যাহার না করা হয় তাহলে তিনি আরও বৃহত্তর আন্দোলন করবেন ।

Facebook Comments