বয়ঃসন্ধি কালীন স্বাস্থ্য সচেতনতা শিবির

বয়ঃসন্ধি কালীন স্বাস্থ্য সচেতনতা শিবির

সেখ রিয়াজউদ্দিন, বেঙ্গল রিপোর্ট, বীরভূম: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ এর আর্থিক সহায়তায় এবং চাইল্ড ইন নিড ইন্সটিটিউট (সিনি) এর ব্যবস্থাপনায় বীরভূম জেলার খয়রাসোল ব্লকের দশটি গ্রাম পঞ্চায়েত এলাকায় বয়ঃসন্ধি কালীন কিশোর কিশোরীদের নিয়ে চলছে স্বাস্থ্য সচেতনতা মূলক কর্মসূচি। অনুরূপ ভাবে বয়ঃসন্ধির স্বাস্থ্যের উন্নতির জন্য “এ্যডোলেসেন্ট হেলথ ডে” উপলক্ষে আজ লোকপুর গ্রাম পঞ্চায়েতের লোকপুর উপস্বাস্থ্য কেন্দ্রে কিশোর কিশোরীদের নিয়ে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে একটি শিবিরের আয়োজন করা হয়। উক্ত শিবিরে বয়স অনুযায়ী উচ্চতা ও ওজন এবং রক্তের হিমোগ্লোবিন পরীক্ষা করা হয়।

এদিন শিবিরে উপস্থিত ছিলেন স্বাস্থ্যকর্মী তথা এ এন এম শীলা সৌ, সংস্থার পঞ্চায়েত সুপার ভাইজার শ্যামসুন্দর দে, আশা কর্মী মণিমালা ধীবর, ভিলেজ ফেসিলেটর পূজা মালী, কৃষ্ণা পাল প্রমুখ।

চাইল্ড ইন নিড ইন্সটিটিউট তথা সিনির পক্ষে পঞ্চায়েত সুপার ভাইজার শ্যামসুন্দর দে এক সাক্ষাৎকারে আজকের ঘটনা সম্পর্কে জানান। বয়ঃসন্ধির কিশোর কিশোরীদের কি কি সমস্যা দেখা দিতে পারে, তা থেকে কিভাবে সতর্ক থাকতে হবে, এই সময় ওজন, উচ্চতা, রক্তের হিমোগ্লোবিন কত থাকা স্বাভাবিক সেসমস্ত বিষয়ে আলোচনার পাশাপাশি তাদের স্বাস্থ্য ও পরীক্ষা করানো হয়।

Facebook Comments