মন্ত্রীসভার পর হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদ থেকেও পদত্যাগ শুভেন্দু অধিকারীর 

মন্ত্রীসভার পর হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদ থেকেও পদত্যাগ শুভেন্দু অধিকারীর 

 

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট ,পূর্ব মেদিনীপুর: মন্ত্রিসভা থেকে পদত্যাগ এর পাশাপাশি হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যানের পদ থেকেও ইস্তাফা দিলেন শুভেন্দু অধিকারী। মন্ত্রীসভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে পদত্যাগ করেন তিনি। শুক্রবার একই সাথে হলদিয়া উন্নয়ন পর্ষদ এর চেয়ারম্যান থেকে পদত্যাগের চিঠি পাঠিয়েছেন রাজ্যের পৌর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে। প্রতিলিপি পাঠিয়েছেন মুখ্যমন্ত্রীকে। চিঠিতে তিনি লেখেন, ‘রাজ্যের মানুষের সেবা করার সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ’। রাজ্যপাল জগদীপ ধনখড়কেও ইমেলে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি। তবে এখনও পর্যন্ত বিধায়ক পদ থেকে ইস্তফা দেননি শুভেন্দু।

 

যদিও শুভেন্দু দিনকয়েক আগেও বলেছিলেন, ‘মুখ্যমন্ত্রী আমায় তাড়াননি, আমিও কোথাও যাইনি।’ কিন্তু সেই ফাটল আর জোড়া লাগল না।

এইচআরবিসি-র চেয়ারম্যান পদ থেকে বৃহস্পতিবার ইস্তফা দেওয়ার পর তাঁর জায়গায় হুগলির সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে ওই পদে নিয়োগ করা হয়েছিল। কল্যাণ আগেও এই পদে ছিলেন।

 

 

শুভেন্দুর পদত্যাগপত্র পেয়েছেন বলে ইতিমধ্যেই জানিয়েছেন রাজ্যপাল। টুইটারে তিনি লিখেছেন, ‘আজ দুপুর ১টা বেজে ৫ মিনিটে শুভেন্দু অধিকারীর দফতর থেকে মুখ্যমন্ত্রীকে লেখা পদত্যাগ পত্র আমাকে ফরোয়ার্ড করা হয়। সাংবিধানিক প্রেক্ষাপট থেকে বিষয়টি দেখা হবে’।

 

উল্লেখ্য, গত সাত-আট ধরেই প্রশাসনিক কাজে পরিবহণ ও সেচমন্ত্রী শুভেন্দুর সক্রিয়তা একেবারই কমে এসেছিল। অফিসেও বিশেষ আসতেন না।

শনিবার শুভেন্দু দিল্লি যাচ্ছেন বলে জানা গিয়েছে। তাই তাঁর বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা আরও জোরাল হচ্ছে।  তৃণমূলের তরফে এই নিয়ে এখনও পর্যন্ত কোনও বিবৃতি দেওয়া হয়নি।

এবার তবে তৃণমূল ছেড়ে তাঁর বিজেপিতে যোগদান স্রেফ সময়ের অপেক্ষা না নতুন দল গঠন, আরও জোরাল হচ্ছে এই জল্পনা।

Facebook Comments