হিংসা মুক্ত ও শান্তিপূর্ণ ভোটের দাবিতে আল হাদী ফাউন্ডেশনের সম্প্রীতি সভা হাওড়ায়

হিংসা মুক্ত ও শান্তিপূর্ণ ভোটের দাবিতে আল হাদী ফাউন্ডেশনের সম্প্রীতি সভা হাওড়ার শ্যামপুরে

নিউজ সংবাদদাতা, বেঙ্গল রিপোর্ট: পবিত্র মাহে রমজানের শুভ আগমনের শুভেচ্ছা ও ভারতের সপ্তদশ তম চলমান লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে শান্তিপূর্ণ ও হিংসা মুক্ত ভোটের দাবি নিয়ে আল হাদী ফাউন্ডেশনের উদ্যোগে হাওড়া জেলার শ্যামপুর ১ নম্বর ব্লকের কমিটির পরিচালনায় উলুবেড়িয়ার ৫৮ গেট কোলিয়া মোড়ে অনুষ্ঠিত হলো একটি সম্প্রীতি সভা।

সভা মঞ্চে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিখ ধর্মগুরু সুখনান্দন সিং আলুওয়ালিয়া ও শিয়ালদহ কোর্টে বিশিষ্ট আইনজীবী জনাব আনিসুর রহমান প্রমূখ এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের চেয়ারম্যান আহসানুল বারি, রাজ্য সম্পাদক মুহাম্মদ শহীদুল্লাহ, পূর্ব মেদিনীপুর জেলার সভাপতি মোহাম্মদ জুলফিকার মল্লিক, হাওড়া জেলা সম্পাদক ডাক্তার মাওলানা জাহাঙ্গীর হোসেন সহ হাওড়া জেলার জেলা ও ব্লক কমিটির বিভিন্ন নেতৃত্ববৃন্দ।

এদিনের সভায় বক্তব্য রাখতে গিয়ে শিখ ধর্ম গুরু সুখনন্দন সিং আহলুওয়ালিয়া ভারতের ইতিহাসে মুসলিমদের বিভিন্ন ভাবে অবদানের কথা তুলে ধরেন। ধর্মের সুড়সুড়ি দিয়ে রাজনৈতিক ফায়দা উঠাতে একটি রাজনৈতিক দল যেভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সৌহার্দ্যকে বিনষ্ট করার অপপ্রয়াস চালাচ্ছে তার বিরুদ্ধে সোচ্চার হয়ে সংগঠনের চেয়ারম্যান আহসানুল বারী।

তিনি বলেন, আমরা দেশের জনগণ, আমরা আমাদের বিবেককে কাজে লাগিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারী সমস্ত অপপ্রয়াসকে হার মানিয়ে হিন্দ-ু মুসলিম, শিখ-ঈশাই, আমরা প্রত্যেকে কাঁধে কাঁধ মিলিয়ে আমাদের মহান ভারতবর্ষের ঐতিহ্য সাম্প্রদায়িক সম্প্রীতি কে কোনভাবেই বিনষ্ট হতে দেব না। এই দেশ আমাদের, তাই সাম্প্রদায়িক সম্প্রীতি সৌহার্দ্য ও সৌভ্রাতৃত্ব বজায় রাখা আমাদের প্রত্যেকের কর্তব্য দায়িত্ব।

Facebook Comments