বৃক্ষ বাঁচাও ও প্লাস্টিক বন্ধ করো কর্মসূচি নিয়ে গ্রাম থেকে শহরে তিন বাঙালির সাইকেল রালি

বৃক্ষ বাঁচাও ও প্লাস্টিক বন্ধ করো কর্মসূচি নিয়ে গ্রাম থেকে শহরে তিন বাঙালির সাইকেল রালি

নিজস্ব প্রতিনিধি, বেঙ্গল রিপোর্ট, বাঁকুড়া: বেলঘরিয়া নেচার ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে বৃক্ষ বাঁচাও জল বাঁচাও প্লাস্টিক বন্ধ কর এই বার্তা নিয়ে তিনজন যুবক শ্রী তারক চন্দ্র পাল রামপ্রসাদ নস্কর ও ইন্দ্রলাল দাস বের হয়েছেন সাইকেল রেলিতে।

কলকাতার বেলঘরিয়া বাদামতলা থেকে ১৬ ই ডিসেম্বর এই রেলি শুরু হয়ে হুগলি বাঁকুড়া পুরুলিয়া হয়ে ঝাড়খণ্ডের প্রতিটি জেলায় যাবে মূলত জঙ্গলমহলের অংশগুলোতে তারা দেবেন পরিবেশ সচেতনতা ও জঙ্গল বাঁচাও বার্তা।

২৪ দিনের এই সাইকেল রেলিতে আনুমানিক তিন হাজার কিলোমিটার পথে সাইকেল চালাবেন তারা। ইতিমধ্যে তারা বাঁকুড়া জেলার বিভিন্ন অংশের সচেতনতা বার্তা প্রচার করে ইন্দপুর ব্লকের বৈদিক মিশনে এসে পৌঁছেছেন।

তাদের স্বাগত জানান বিশিষ্ট সমাজসেবী প্রদীপ সিংহ মহাপাত্র এবং সমাজসেবী শিক্ষক মিন্টু পতি। কলামি গ্রামে প্রচার কাজ শেষ করে আগামী কুড়ি তারিখ তারা পুরুলিয়া হয়ে বেরিয়ে যাচ্ছেন ঝাড়খণ্ডের পথে।

তাদের একটাই লক্ষ্য মানুষ যেন গাছকে ভালোবাসে, পরিবেশ কে ভালোবাসে। আর্থিক প্রতিকূলতা, প্রতিকূল আবহাওয়া তাদের নিত্যসঙ্গী তবুও তারা এগিয়ে যেতে চান তাদের একটাই বক্তব্য পরিবেশকে বাঁচাতে হবে।

তাদের স্বপ্ন অনেক একদিন সারা পৃথিবী সাইকেল নিয়ে ভ্রমণ করবেন ছড়িয়ে দিবেন সকলের কাছে পরিবেশ সচেতনতার বার্তা।

Facebook Comments