প্রতিদিন ২২ কোটি টাকা করে দান করে সমাজসেবীদের তালিকায় শীর্ষে উইপ্রোর” প্রতিষ্ঠাতা আজিম প্রেমজি

প্রতিদিন ২২ কোটি টাকা করে দান করে সমাজসেবীদের তালিকায় শীর্ষে উইপ্রোর” প্রতিষ্ঠাতা আজিম প্রেমজি

বেঙ্গল রিপোর্ট ডিজিটাল ডেস্ক: এক বছরে মোট ৭৯০৪ কোটি টাকা দান করে চলতি বছরে ভারতীয় সমাজসেবীদের তালিকায় শীর্ষ স্থান অধিকার করলেন “উইপ্রোর” প্রতিষ্ঠাতা আজিম প্রেমজি। হিসেব দেখা গিয়েছে, তিনি প্রতিদিন ২২ কোটি টাকা করে দান করেছেন।

কোভিড পরিস্থিতি মোকাবিলায় ১ এপ্রিল আজিম প্রেমজি ফাউন্ডেশন, উইপ্রো এবং উইপ্রো এন্টারপ্রাইজ যৌথভাবে ১১২৫ কোটি টাকা প্রদান করে। এ ছাড়া আজিম প্রেমজি ফাউন্ডেশনের তরফ থেকে সারাবছর নানারকম জনসেবা মূলক কাজ করা হয়েছে। এবং তাদের সিএসআর কার্যক্রম মিলিয়ে ২০২০ সালে এ পর্যন্ত মোট ৭৯০৪ কোটি টাকা দান করেছেন আজিম প্রেমজি। “এডেলগাইভ হুরুন ইন্ডিয়া ফিলানথ্রফি লিস্ট ২০২০” এমনই জানানো হয়েছে।

হুরুন ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর তথা প্রধান গবেষক আনাস রহমান জুনেইদ বলেন, ‘‌আজিম প্রেমজি ভারতীয় সমাজসেবীদের কাছে একজন পথিকৃৎ এবং তিনি অন্য উদ্যোক্তাদের দানসেবার কাজ করার জন্য অনুপ্রাণিত করে চলেছেন।’

প্রসঙ্গত, কোন একসময় আজিম প্রেমজি সম্পদে এশিয়া প্রধান তো ছিলেনই, বিশ্বেও ১ থেকে ১০-এ অবস্থান করতেন। তিনি কয়েক বছর ধরে তাঁর লাভের এক বৃহৎ অংশ জনহিতে দান করেন। আর্থিক তছরুপেরও কোন অভিযোগ তাঁর বিরুদ্ধে নেই।

Facebook Comments