মাস্ক কেলেঙ্কারির দায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরখাস্ত

মাস্ক কেলেঙ্কারির দায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরখাস্ত

এম ইউছুফ, বেঙ্গল রিপোর্ট, ঢাকা: বাংলাদেশে মেডিক্যালে নকল এন-৯৫ মাস্ক সরবরাহের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার শারমিন জাহানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে বরখাস্তের খবর জানানো হয়েছে। তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের চাকরি শৃঙ্খলা ভঙ্গ করার অভিযোগ আনা হয়েছে।একই সঙ্গে তাকে আগামী সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, শিক্ষা ছুটিতে থাকা অবস্থায় শারমিন বিশ্ববিদ্যালয়ের অনুমতি না নিয়ে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করছিলেন। এটা চাকরি শৃঙ্খলার পরিপন্থী। বিএসএমএমইউতে নকল মাস্ক সরবরাহের অভিযোগে তার বিরুদ্ধে মামলা ও রিমান্ড মঞ্জুর হওয়ায় তিনি বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন। বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানায়, শারমিন জাহান অপরাজিতা ইন্টারন্যাশনাল নামের একটি প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী।

তার কাছে ১১ হাজার মাস্কের অর্ডার দেওয়া হয়েছি। তিনি চার লটে তিন হাজার ৪৬০টি মাস্ক সরবরাহ করেন। প্রথম দুই লটে এক হাজার ৭৬০ ও পরের দুই লটে এক হাজার ৭০০ মাস্ক সরবরাহ করেন। প্রথম দুই লটের মাস্ক ভালো পেলেও। পরের দুই লটে নকল মানহীন মাস্ক পাওয়া যায়। এ ঘটনায় শুক্রবার শাহবাগ থানায় জালিয়াতির মামলা দায়ের করা হয়। শনিবার তিনি গ্রেপ্তার হন।

শারমিন জাহান বাংলাদেশের ক্ষমতাসীন দলের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি নেত্রকোনা কলেজে পড়ার সময় ছাত্রলীগ করতেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামিক স্টাডিজ বিভাগে শিক্ষার্থী থাকাকালীনও ছাত্রলীগের নেতা হয়েছিলেন। তিনি আওয়ামী লীগের মহিলা ও শিশু বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য।

Facebook Comments