আবারও ভাঙন বিরোধীদের ঘরে, তৃণমূলে যোগ বসিরহাট উত্তরের সিপিএম বিধায়কের

ছবি- নিজস্ব সংবাদদাতা

আবারও ভাঙন বিরোধীদের ঘরে, তৃণমূলে যোগ বসিরহাট উত্তরের সিপিএম বিধায়কের

সামিম কয়াল, বেঙ্গল রিপোর্ট, উত্তর ২৪ পরগনা: ফের কমল সিপিএমের বিধায়ক সংখ্যা। বসিরহাট উত্তরের সিপিএম বিধায়ক রফিকুল ইসলাম যোগ দিলেন তৃণমূলে। বিজেপির বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াইকে সমর্থন জানিয়ে এই দলবদল বলে দাবি করেছেন ওই সিপিএম বিধায়ক। এদিন ওই যোগদান কর্মসূচিতে উপস্থিত ছিলেন পূর্ত ও যুবকল্যান মন্ত্রী শ্রী অরুপ বিশ্বাস, ক্রেতা সুরক্ষা দফতরের মাননীয় মন্ত্রী শ্রী সাধন পান্ডে, উত্তর ২৪ পরগণা জেলা তৃনমূল কংগ্রেসের সভাপতি তথা রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এছাড়া নির্মল ঘোষ, নারায়ণ গোস্বামী।

উল্লেখ্য, সম্প্রতি বারবার গেরুয়া শিবির ভেঙে তৃণমূলে যোগদানের যেন হিড়িক পড়ে গিয়েছে। এবার বাম শিবিরেও থাবা বসাল রাজ্যের শাসক দল। বসিরহাট উত্তরের সিপিএম বিধায়ক রফিকুল ইসলাম যোগ দিলেন তৃণমূলে। রফিকুল ইসলাম ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে তৃণমূলে টিকিট না পেয়ে বামফ্রন্টে যোগ দিয়ে টিকিট পেয়েছিলেন। সেখান থেকে তিনি বিরোধী তৃণমূলের প্রাক্তন বিধায়ক এটিম আব্দুল্লাহ্ রনিকে হারিয়েছিলেন। তিনি আবার ফিরে গেলেন নিজের পুরাতন দলে।

দল বদলের পর তার অনুগামীরা বরণ করে নিচ্ছেন

দলবদলে যেন এক নতুন প্রবণতা রাজ্যের সাম্প্রতিক রাজনীতিতে। আর তাতে সিঁদুরে মেঘ দেখছে গেরুয়া শিবির! বছর খানেক আগেও রাজ্যের শাসকদলের নিচুতলার কর্মীদের বিজেপিতে নাম লেখানোর দৃশ্য ছিল বড় পরিচিত। কিন্তু সম্প্রতি বারবার গেরুয়া শিবির ভেঙে তৃণমূলে যোগদানের যেন হিড়িক পড়ে গিয়েছে। কিন্তু এবার বাম শিবিরেও থাবা বসাল রাজ্যের শাসক দল। এবার একেবারে বসিরহাট উত্তরের সিপিএম বিধায়ক রফিকুল ইসলাম যোগ দিলেন তৃণমূলে।

দলের বিধায়কের তৃণমূলে যোগদান প্রসঙ্গে বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী বলেন, ‘খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। পশ্চিমবঙ্গে তৃণমূল আর বিজেপি মিলে দল ভাঙানোর নোংরা সংস্কৃতি শুরু করেছে। এতে রাজনীতিই কলুষিত হচ্ছে।’ বসিরহাটের বাম-কংগ্রেসের নেতৃত্বের দাবি, তিনি জোট দলে থেকে জয়ী হয়েছেন, জনগণ একুশের নির্বাচনে তাকে শিক্ষা দেবে।

Facebook Comments