বিধানসভা ভোটের আগে বাম শ্রমিক সংগঠন CITU বিপুল জয় খড়গপুরে

বিধানসভা ভোটের আগে বাম শ্রমিক সংগঠন CITU বিপুল জয় খড়গপুরে

স্বরূপ দোলই, বেঙ্গল রিপোর্ট, পশ্চিম মেদিনীপুর: শ্রমিক ইউনিয়ন প্রতিনিধি নির্বাচনে বিপুল ভোটে জয়ী হলেন বামেদের শ্রমিক সংগঠন সি আই টি ইউ সংগঠনের প্রতিনিধিরা। খড়গাপুর শিল্পতালুকে টাটা মেটালিক্স কারখানায় ১১ টি আসনের মধ্যে ১০ টি আসনে বিপুল ভোটে জয়লাভ করলেন শ্রমিক কর্মচারীরা। মাত্র একটি আসনে সাত ভোটে বিরোধীরা জয়ী হয়। তৃণমূল ও বিজেপি সব কয়টি আসনে প্রতিদ্বন্দ্বিতায় করে। রবিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত ভোট প্রক্রিয়া চলার পর গভীর রাত পর্যন্ত গননা হয়। গননা চলাকালিন ঝামেলা হলেও, প্ররোচনায় এড়িয়া কারখানার শ্রমিকরা জমাটবদ্ধ হয়েই গভীর রাত পর্যন্ত সজাগ থেকেই সমস্ত ধরনের প্ররোচনাকে প্রতিহত করেন।

টাটা মেটালিক্স কারখানায় আড়াই হাজারের অধিক শ্রমিক তিনটি শিফটে কাজ করেন। প্রতি দুই বছর অন্তর শ্রমিক ইউনিয়ন এর কর্মকর্তা গঠনের বোর্ড নির্বাচন হয়। ২৯ শে নভেম্বর সেই নির্বাচন হয়। শ্রমিক স্বার্থ রক্ষার লড়াইতে সি আই টি ইউ সংগঠন যে অতন্দ্র প্রহরী হয়ে কাজ করেন তার প্রমান করেছেন কারখানার শ্রমিকরা।

জেলা সম্পাদক বিশ্বনাথ দাস বলেন, এই নির্বাচনে কারখানার শ্রমিকরা ঐক্যবদ্ধ হয়েই দুই অরাজক, কাটমানি খোর, শ্রমিক শ্রেনীর বিরুদ্ধে কারখানার মেনেজম্যান্টের সাথে শলা পরামর্শ করে চলত তার জেহাদ ঘোষনা করেই নির্বাচনে সামিল হোন সিআইটিইউ সংগঠন। শ্রমজীবী মানুষের ঐক্য গড়ে ওঠায় স্বার্থান্বেষী শক্তি ধরা সায়ী হয় নির্বাচনে। এই জয়ের জন্য সিআইটিইউ জেলা সম্পাদক বিশ্বনাথ দাস, শ্রমিক নেতা অনিত বরন মন্ডল শ্রমিক কর্মচারীদের অভিনন্দন জানান। খড়্গপুর শিল্পতালুকে এমন নির্বাচনের ফলাফলে অন্যান্য কারখানা গুলিতে উল্লাসের পরিবেশ তৈরী হয়।

Facebook Comments