শারদ উৎসবে দুই শতাধিক দুঃস্থদের মাঝে বস্ত্র তুলে দিল বীরভূমের লোকপুর তৃনমূল কংগ্রেস

শারদ উৎসবে দুই শতাধিক দুঃস্থদের মাঝে বস্ত্র তুলে দিল বীরভূমের লোকপুর তৃনমূল কংগ্রেস

সেখ রিয়াজ উদ্দিন, বেঙ্গল রিপোর্ট, বীরভূম: দেখতে দেখতে ঘনিয়ে আসছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দূর্গোৎসব। আমজনতা সকলেই চাই নতুন কাপড় পরিধান করে দূর্গোৎসবের আনন্দ উপভোগ করতে। কিন্তু করোনা আবহে বহু মানুষ কর্মহীন হয়ে যাওয়ার ফলে অনেকের কাছে নতুন কাপড় কেনা এক স্বপ্ন। সেই সমস্ত কথা মাথায় রেখে বীরভূম জেলার লোকপুর থানার সগড়ভাঙ্গা গ্রাম তৃণমূল কংগ্রেস বুথ কমিটির উদ্যোগে আজ স্থানীয় দূর্গা মন্দির প্রাঙ্গনে দুই শতাধিক দুঃস্থদের হাতে বস্ত্র তুলে দেন এক মনোজ্ঞ অনুষ্ঠানের মাধ্যমে। মুখ্যমন্ত্রী প্রেরিত দূর্গোৎসব কমিটিকে দেওয়া পঞ্চাশ হাজার টাকার চেক পেয়ে মন্ডপ সাজাতে ব্যতিব্যস্ত। সেই চত্তরে অসহায় দুস্থদের মধ্যে নতুন বস্ত্র বিতরণ করার ফলে সগড়ভাঙা গ্রামে দূর্গা পূজার আনন্দের ঢেউ বহমান।

এদিন বস্ত্র বিতরণ করার আগে সকলকে মাস্ক প্রদান করা হয়। সরকারি বিধি নিষেধ তথা করোনার সতর্কতা অবলম্বন হিসেবে মুখে মাস্ক ব্যবহার, শারীরিক দূরত্ব বজায় রাখা এবং স্যানিটাইজ ব্যাবহার করতে অনুরোধ করা হয় উদ্যোক্তাদের পক্ষ থেকে। এছাড়াও মুখ্যমন্ত্রী ঘোষিত দূর্গাপূজার নিয়মশৃঙ্খলা মেনে চলতে অনুরোধ করা হয়। তাছাড়া মমতা বন্দ্যোপাধ্যায় এর মস্তিষ্ক প্রসূত কন্যাশ্রী, রূপশ্রী, খাদ্যসাথী সহ বিভিন্ন প্রকল্পগুলোর কথা তুলে ধরেন উপস্থিত বক্তাগন।

এদিন উপস্থিত ছিলেন খয়রাশোল পঞ্চায়েত সমিতির সভাপতি শ্যামল গায়েন, খয়রাশোল ব্লক তৃনমূল কংগ্রেসের যুগ্ম অবজার্ভার অরুন চক্রবর্তী, খয়রাশোল, তৃনমূল কংগ্রেসের নাকড়াকোন্দা অন্চল সভাপতি বিকাশ ঘোষ, স্থানীয় পঞ্চায়েত প্রধান শম্পা গন, বিশিষ্ট সমাজসেবী স্বপন সেন, কাঞ্চণ দে প্রমুখ ব্যাক্তিবর্গ।

করোনার প্রাক্কালে এরূপ একটি দৃষ্টান্ত স্থাপন করার জন্য স্থানীয় নাকড়াকোন্দা গ্রাম পঞ্চায়েতের সদস্য সার্থ রজক এবং সগড়ভাঙা গ্রাম তৃনমূলের বুথ সভাপতি জগন্নাথ মন্ডলকে উপস্থিত সকলে ধন্যবাদ জানান। পার্শ্ববর্তী গ্রাম থেকে উপস্থিত সেখ দুলাল, সেখ আজিম, সেখ রুপবান সহ অন্যান্য ব্যাক্তিবর্গ ও করোনা আবহে এরূপ কাজের প্রশংসা করেছেন।

Facebook Comments