কৃষকদের সঙ্গে নিয়ে কৃষি আইন ২০২০ সমর্থনে পদযাত্রা বিজেপির

কৃষকদের সঙ্গে নিয়ে কৃষি আইন ২০২০ সমর্থনে পদযাত্রা বিজেপির

অমলেন্দু মন্ডল, বেঙ্গল রিপোর্ট, বীরভূম: ভারতীয় জনতা পার্টির রামপুরহাট মহকুমায় বিজেপি মন্ডলের পক্ষ থেকে কেন্দ্রীয় সরকারের কৃষি বিলের সমর্থনে ”কৃষক সুরক্ষা স্বাধীনতার পরবর্তীকালে ভারতবর্ষে এই প্রথম কোন কেন্দ্রীয় সরকার কৃষকের স্বার্থে এবং কৃষকদের ফসলের ন্যায্যমূল্য পাইয়ে দেওয়ার জন্য বিল এনেছে বলে দাবি বিজেপি নেতাদের।

এক বিজেপি নেতা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কৃষি মন্ত্রীর উদ্যোগে সংসদের উভয় কক্ষে ইতিমধ্যেই গৃহীত হয়েছে। এবং আইনে পরিণত হতে চলেছে। কিন্তু দেশের বিরোধীরা কৃষকদের ভুল পথে চালিত করতে চাইছে তাদের এই কর্মকাণ্ডের বিরুদ্ধে এবং কৃষি বিল এর সমর্থনে আজকে রামপুরহাট কামারপট্টী মোড় থেকে পাচঁমাথা মোড় ও শহরে এই পদযাত্রা।

অপরদিকে রামপুরহাট ভারতীয় জনতা পার্টির মন্ডলের পক্ষ থেকে কেন্দ্রীয় সরকারের কৃষক বিলের সমর্থনে মিছিল বেরিয়ে হয়ে পাচঁমাথা মোড়ে মিছিল শেষ করেন। এই মিছিলে ছিলেন বিজেপি রাজ্য কমিটির সদশ্য দুধকুমার মন্ডল, শান্তনু মন্ডল, অমৃতলাল ঘোষ, সহ অন্যান্য নেতৃত্ববৃন্দ।

এ প্রসঙ্গে সাংসদ দুধকুমার বলেন, আমাদের যশস্বী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজির ৭০ তম জন্মদিন ১৪ ই সেপ্টেম্বর থেকে ২রা অক্টোবর পর্যন্ত উদযাপিত হচ্ছে। এ ছাড়াও পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়জির জন্মবার্ষিকী এবং আগামী ২রা অক্টোবর গান্ধীজীর জন্ম দিবস উদযাপিত হেয়েছে। এই উপলক্ষে আমরা সেবা সপ্তাহ পালন করেছি। পাশাপাশি কেন্দ্রীয় সরকার কৃষি এবং কৃষকের স্বার্থে যুগান্তকারী কৃষি বিল এনেছেন। কৃষকের ফসলের ন্যায্যমূল্য এবং কৃষকের ফসল নিজ ইচ্ছা অনুযায়ী বিক্রি করার জন্য এ ছাড়া এই বিলে কৃষকদের বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়ার কথা বলা হয়েছে। কিন্তু বিরোধীরা এই বিল নিয়ে অপপ্রচার করছে কৃষকদের বিভ্রান্ত করছেন। তাঁর জন্যই আজকে আমাদের এই পদযাত্রার কর্মসূচি।

Facebook Comments