বীরভূম জেলার নওপাড়া গ্রামে, মুমূর্ষ রোগীদের কথা মাথায় রেখে দুর্গাপূজার প্রাক্কালে রক্তদান শিবির

বীরভূম জেলার নওপাড়া গ্রামে, মুমূর্ষ রোগীদের কথা মাথায় রেখে দুর্গাপূজার প্রাক্কালে রক্তদান শিবির

সেখ রিয়াজউদ্দিন, বেঙ্গল রিপোর্ট, বীরভূম: রক্ত আমার রক্ত তোমার, ধর্ম চেনাই যাতে, রক্ত দিয়ে জীবন বাচাই, কি এসে যায় তাতে – হ্যাঁ,জাতি ধর্ম নির্বিশেষে রক্তের অভাবে জীবনহানি রুখতে শারদীয়া উৎসবে হয়তো অনেক যুব সমাজ বা সংগঠন ব্যতিব্যস্ত হয়ে পড়বে, তখন হয়তো ব্লাডব্যাংকে রক্তের সংকট দেখা দিতে পারে, সেই কথা মাথায় রেখে খয়রাশোল ব্লকের লোকপুর থানার অন্তর্গত নওপাড়া ইউথ টিমের উদ্যোগে স্থানীয় আহমেদিয়া হাই মাদ্রাসা প্রাঙ্গণে এক রক্তদান শিবিরের আয়োজন করা হয় আজ রবিবার।

করোনার আবহে জেলার ব্লাড ব্যাংকগুলো সচল রাখতে এবং বর্তমান যুব সমাজকে রক্তদানে আগ্রহী করে তুলতে দীর্ঘ কয়েক বছর যাবৎ নওপাড়া ইউথ টিমের পক্ষ থেকে প্রয়াস জারি আছে।

এদিন শিবিরে পুরুষদের পাশাপাশি ১০ জন মহিলারাও স্বেচ্ছায় রক্তদানে এগিয়ে আসেন, সর্বমোট ৫০ জন রক্ত দাতা রক্ত দান করেন। আয়োজক ও রক্তদাতাদের উৎসাহ বাড়াতে এদিন শিবিরে উপস্থিত ছিলেন খয়রাসোল পঞ্চায়েত সমিতির সভাপতি তপন কুমার সাহা, খয়রাশোল ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক পৃথ্বীশ দাস, কাঁকড়তলা থানার ওসি জাহিদুল ইসলাম, লোকপুর থানার এএসআই আব্দুল্লাহিল সফি, নাকড়াকোন্দা গ্রাম পঞ্চায়েত প্রধান সম্পা গন, উপপ্রধান সেখ লুৎফুর রহমান, জেলা যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি দেবব্রত সাহা, খয়রাসোল ব্লক তৃনমূল কংগ্রেস সভাপতি কাঞ্চন অধিকারী, সমাজসেবী আব্দুর রহমান, শিক্ষক কল্যাণ দে, স্থানীয় মসজিদের পেশ ইমাম সহ বহুবিশিষ্ট ব্যক্তিবর্গ। নওপাড়া ইউথ টিমের সারা বৎসর বিভিন্ন সামাজিক কাজের প্রশংসা করেন উপস্থিত ব্যক্তিবর্গ।

উল্লেখ্য দুয়ারে সরকারের ক্যাম্প, স্বাস্থ্য সাথী কার্ড বিতরণ ইত্যাদি সরকারি কাজের ক্ষেত্রে সরকারি আধিকারিকদের দৃষ্টি আকর্ষণ করেন কাজের মাধ্যমে এই টিম, তাই এধরনের কাজ শুধু একটি গ্রামে সীমাবদ্ধ নয় খয়রাশোল ব্লকের বিভিন্ন প্রান্তে পরিধি বাড়িয়ে তোলার ও আহ্বান জানান বক্তারা এবং সর্বদা পাশে থাকার আশ্বাস দেন ইউথ টিম কর্মকর্তাদের।এদিন ইউথ টিমের সদস্য সেখ ইসহাক,সেখ ইয়ামিন, সেখ ইব্রাহিম,সেখ হাসিবুল, সেখ রিজওয়ান, সেখ সাদ্দাম, সেখ আমিনুদ্দিন, সেখ আজহার, সেখ তফিজুল হোসেন, সেখ রাজেশ, সেখ আমির হোসেন, মহম্মদ স্যাকলাইন,সেখ রাজু, সেখ মাজহারুল প্রমুখ সদস্যবৃন্দ কর্তব্যে ছিল অবিচল, তাদের উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো।

পাশাপাশি ইয়ুথ টিমের অভিভাবকদের ভূমিকায় নেপথ্য থেকে পরিচালনায় সেখ কবিরুল ইসলাম, সাইফুল হক, সেখ মোশাররফ, সেখ সামাদ প্রমুখ বিশিষ্ট জনদের ও ভূমিকা ছিল সর্বজনগ্রাহ্য।

Facebook Comments