বীরভূমের নওপাড়া গ্রামে যুব সমাজকে রক্ত দানে উদ্বুদ্ধ করতে রক্ত দান শিবির

বীরভূমের নওপাড়া গ্রামে যুব সমাজকে রক্ত দানে উদ্বুদ্ধ করতে রক্ত দান শিবির

সেখ রিয়াজ উদ্দিন, বেঙ্গল রিপোর্ট, বীরভূম: রক্ত দান মহৎ দান ঐ রক্তে বাঁচে অন্যের প্রাণ কিম্বা রক্ত দিতে মিথ্যে ভয় রক্ত দিলে আবার হয় সেই সমস্ত কথা যুব সম্প্রদায়ের কাছে তুলে ধরা হয় এক সচেতনতা সভার শুরুতেই।

করোনার আবহে জেলার ব্লাড ব্যাংক কে সচল রাখতে তথা বর্তমান প্রজন্মের যুব সমাজকে রক্ত দানের প্রতি আগ্রহ বাড়িয়ে তুলতে বীরভূম জেলার লোকপুর থানার নওপাড়া ইউথ টিমের উদ্যোগে স্থানীয় আহমেদিয়া হাই মাদ্রাসার ছাত্রী আবাসে অনুষ্ঠিত হয় রক্তদান শিবির।

আজকের শিবিরে ৪৫ জন রক্ত দাতা স্বেচ্ছায় রক্ত দান করেন।এদিন আয়োজক ও রক্তদাতাদের উৎসাহ বাড়াতে শিবিরে উপস্থিত ছিলেন খয়রাশোল পঞ্চায়েত সমিতির সভাপতি শ্যামল গায়েন,নাকড়াকোন্দা গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান লুৎফর রহমান, লোকপুর থানার ওসি মহম্মদ মিকায়েল মিয়া, বিশিষ্ট সমাজসেবী স্বপন সেন, স্থানীয় সমাজসেবী বিকাশ ঘোষ প্রমুখ ব্যাক্তিবর্গ। নওপাড়া ইউথ টিমের পক্ষে সেখ সরফুদ্দিন একান্ত সাক্ষাৎকারে জানান করোনার আবহে রক্ত সংকট নিরসনে তথা জেলার ব্লাড ব্যাংকের ধারাবাহিকতা বজায় রাখতে এবং বর্তমান প্রজন্মের যুব সমাজকে রক্ত দানের প্রতি আগ্রহ বাড়িয়ে তুলতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

উল্লেখ্য গ্রামবাসীর পাশাপাশি ইউথ টিমের সদস্য হিসেবে সেখ ইসহাক, সেখ সাদ্দাম, সেখ রিজুয়ান, সেখ ইয়ামিন, সেখ হাসিবুল, সেখ আজহার, সেখ বাপ্পা, সেখ রানা, সেখ রাজেশ, সেখ অমু প্রমুখ যুবদলের উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো এবং আগামী দিনে গ্রামে আরো বিভিন্ন সমাজসেবা মূলক কাজে অগ্রণী ভূমিকা পালন করবে এই ইউথ টিমের সদস্যরা বলে সকলেই অঙ্গীকার ব্যক্ত করেন।

Facebook Comments