থ্যালাসেমিয়া দিবসে কাঁথির ফেয়ার ফিল্ড এক্সেলেন্সের উদ্যোগে মুগবেড়িয়াতে রক্তদান শিবির

থ্যালাসেমিয়া দিবসে কাঁথির ফেয়ার ফিল্ড এক্সেলেন্সের উদ্যোগে মুগবেড়িয়াতে রক্তদান শিবির

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট, পূর্ব মেদিনীপুর: ‘পাশে আছি” এই বার্তাকে সামনে রেখে মানুষের পাশে থাকার নিরন্তন প্রয়াস চালিয়ে যাচ্ছে কাঁথির ফেয়ার ফিল্ড এক্সেলেন্স। অভাবী মেধাবীদের পড়াশুনা চালিয়ে যাওয়ার জন্য সব রকম সহযোগিতা করার পাশাপাশি যে কোনো প্রাকৃতিক বিপর্যয়ে মানুষের পাশে সবসময় দাঁড়াতে দেখা যায় এই সংস্থাকে।

রবিবার ছিল বিশ্ব থ্যালাসেমিয়া দিবস, এই দিনটিতে থ্যালাসেমিয়া আক্রান্তদের পাশে দাঁড়ানোর সামান্য প্রয়াস হিসাবে মুগবেড়িয়াতে রক্তদান শিবির করলো এই সংস্থা। সহযোগী হিসেবে ছিলেন মুগবেড়িয়া বিপ্লবী বাঘাযতিন ক্লাব। এই শিবিরে ১৮ জন মহিলা সহ মোট ৪৬ জন রক্তদাতা রক্তদান করেন। কাঁথি মহকুমা ব্লাড ব্যাংক এই রক্ত সংগ্রহ করেন।ফেয়ার ফিল্ড এক্সলেন্স পরিবারের পক্ষে উপস্থিত ছিলেন শান্তি গোপাল চক্রবর্তী, অমল বিকাশ দাস, সন্তু পাল, তেহেরান হোসেন, সুশোভন মাইতি, সুভাষ রায়, রাজকিরণ জানা, রাজেন্দ্রনাথ জানা, অনিমেষ দাস, নাসিম আলী খান, আসরেমিন আলী খাঁন, শেখ আনোয়ার, আরিফ মোহাম্মদ খান প্রমুখ। বাঘা যতিন ক্লাবের পক্ষে উপস্থিত ছিলেন বরেন্দ্র মন্ডল,হারেশ মন্ডল প্রমুখ।

ফেয়ার ফিল্ড এক্সেলেন্স এর সভাপতি তেহেরান হোসেন বলেন-“থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুদের যাতে সামান্য উপকার হয় তাই এই উদ্যোগ। আগামীদিনে আমরা চেষ্টা করবো যাতে আরো ক্যাম্প করা যায়। গোটা জেলা ঘুরে রক্তদান শিবির করার আমাদের পরিকল্পনা আছে।”পাশে আছি” বার্তাকে সামনে রেখে আমরা বিভিন্ন ভাবে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে চলেছি।” সম্পাদক সনাতন জানা বলেন, “আমাদের এই সংস্থাকে এগিয়ে নিয়ে যেতে যারা আর্থিক ভাবে বা মানসিকভাবে আমাদের সহযোগিতা করে চলেছেন তাদের কাছে আমরা কৃতজ্ঞ। দু‍ঃস্থ মেধাবীদের শুধু পড়াশুনার ক্ষেত্রে সাহায্য নয়, যাতে তারা সরকারি চাকরি পেতে পারে তার উপযুক্ত করে তুলতে আমরা আবাসিক প্রশিক্ষণ শিবির শুরু করবো”

Facebook Comments