বীরভূম জেলা পুলিশের উদ্যোগে রক্তদান শিবির সদাইপুর থানায়

বীরভূম জেলা পুলিশের উদ্যোগে রক্তদান শিবির সদাইপুর থানায়

সেখ রিয়াজউদ্দিন, বেঙ্গল রিপোর্ট, বীরভূম: রক্তদান মানে জীবন দান, এই দানেই বাঁচবে অন্যের প্রান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় ব্লাড ব্যাংকের রক্তের সংকট মোকাবিলায় তথা রক্তের চাহিদা পূরণ করতে উৎসর্গ নামক কর্মসূচির মাধ্যমে দীর্ঘ কয়েক বছর যাবৎ জেলা পুলিশের উদ্যোগে শুরু হয়েছে রক্ত দান শিবির।

বর্তমান এই করোনা সংকটকালে বীরভূমে রক্তের যোগান দিতে বা রক্তের চাহিদা পূরণার্থে থানায় থানায় চলছে রক্ত দান শিবির বীরভূম জেলা পুলিশের পক্ষ থেকে। সম্প্রতি মহম্মদবাজার, বোলপুর থানায় রক্ত দান শিবির অনুষ্ঠিত হয়। অনুরপভাবে মঙ্গলবার সদাইপুর থানার ব্যবস্থাপনায় ও একটি রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। জেলার পুলিশ সুপার নগেন্দ্র নাথ ত্রিপাঠী এই শিবিরের উদ্বোধন করেন।

উপস্থিত ছিলেন DSP D&T অয়ন সাধু, সিউড়ী সদরের সার্কেল ইন্সপেক্টর চন্দ্রশেখর দাস, সদাইপুর থানার ওসি মহম্মদ মিকাইল মিঞা প্রমুখ।

পুলিশ সহ সিভিক ভলেন্টিয়ার মিলে ৬০ জন এদিন রক্ত দেন। সিউড়ি সদর হাসপাতালের ব্লাড সেন্টার এই রক্ত সংগ্রহ করে। এদিন রক্ত দাতাদের প্রত্যেকের হাতে একটি করে আমগাছের চারা ও মেমেন্টো তুলে দেওয়া হয় সদাইপুর থানার পক্ষ থেকে।

Facebook Comments