সদ্য প্রয়াত সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের এর স্মৃতিতে রক্তদান শিবির ও গাছের চারা বিতরণ: বোলপুরে

সদ্য প্রয়াত সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের এর স্মৃতিতে রক্তদান শিবির ও গাছের চারা বিতরণ: বোলপুরে

সেখ রিয়াজ উদ্দিন, বেঙ্গল রিপোর্ট, বীরভূম: করোনার প্রাক্কালে জেলার ব্লাড ব্যাংক গুলোতে রক্ত সংকট বা রক্ত শূন্যতা দেখা না দেয় তার এক প্রয়াস জারি রয়েছে বীরভূম জেলা পুলিশ, বীরভূম ভলেন্টারি ব্লাড ডোনার এ্যাসোসিয়েশন সহ বিভিন্ন সংগঠন।জেলা জুড়ে প্রতি নিয়ত চলছে রক্তদান শিবির। সদ্য প্রয়াত সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের স্মৃতিতে আজ বীরভূমের বোলপুর প্রেস কর্নার এবং বীরভূম ভলান্টারি ব্লাড ডোনার্স এসোসিয়েশন এর যৌথ বোলপুর নেতাজি মার্কেটে অনুষ্ঠিত হয় এক রক্তদান শিবির।

এদিন শিবিরে ২৮ জন ডোনার স্বেচ্ছায় রক্তদান করেন। শিবির সূচনার পূর্বে বিশিষ্ট সাংবাদিক অঞ্জন বন্দোপাধ্যায়ের প্রতিকৃতিতে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন উপস্থিত সকলেই। রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন বোলপুর এস ডি পি ও, অভিষেক রায়, বোলপুর থানার আই সি, রোটারি ক্লাব অফ বোলপুর শান্তিনিকেতনের ট্রেজারার দীনবন্ধু সিংহ, মাড়োয়ারি যুব মঞ্চের মধু সোমানি, গোড়া গাঙ্গুলি সহ বহু বিশিষ্ট সমাজকর্মী বৃন্দ।

সাংবাদিকদের এই মহৎ কাজের জন্য বীরভূম ভলান্টারি ব্লাড ডোনার্স এসোসিয়েশন এর পক্ষ থেকে সংস্থার জেলা সম্পাদক নুরুল হক এদিন বোলপুর প্রেস ক্লাবকে রক্তবীর সম্মাননা প্রদান করেন। উল্লেখ্য জেলার বন দপ্তর বোলপুর শাখার পক্ষ থেকে সমস্ত রক্ত দাতাদের হাতে গাছের চারা তুলে দেন।বিশেষ উল্লেখযোগ্য মানুষের জীবন বাঁচাতে রক্ত দানের পাশাপাশি বৃক্ষ রোপণ ও সমান গুরুত্বপূর্ণ।

Facebook Comments