কোভিড বিধি মেনেই বীরভূমের রাজগ্রামে রক্তদান বস্ত্রদান ও স্বাস্থ্য পরীক্ষা

কোভিড বিধি মেনেই বীরভূমের রাজগ্রামে রক্তদান বস্ত্রদান ও স্বাস্থ্য পরীক্ষা

অমলেন্দু মন্ডল, বেঙ্গল রিপোর্ট, বীরভূম: বীরভূমের মুরারই থানার রাজগ্রাম আজাদ হিন্দ সংঘ প্রতি বছরের মতো এবারো তাদের বাৎসরিক অনুষ্ঠানে আয়োজন করেন রক্তদান, বস্ত্রদান ও স্বাস্থ্য পরীক্ষা। বেশ কিছুদিন থেকে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে চলছে রক্ত সংকট সে কথা মাথায় রেখেই ক্লাবের এই উদ্যোগ। কোভিড কে উপেক্ষা করেই ৬ জনের বেশি মানুষ রক্তদান করেন। ৪৭২ জনকে বস্ত্র দান করা হয়, চক্ষু পরীক্ষা সহ স্বাস্থ্য পরীক্ষা করা হয় বেশ কিছু মানুষের।

ক্লাবের সম্পাদক আবু সুফিয়ান জানান প্রতি বছর জানুয়ারী মাসে আমাদের ক্লাবের এই বাৎসরিক অনুষ্ঠান করা হয়, আরো বহু মানুষ রক্তদান করেন, কিন্চু কোভিডের কারণে এবার সংখ্যা টা একটু কম।

বুধবার এই মহতী অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বীরভূম জেলা পরিষদের খাদ্য কর্মাধক্ষ্য প্রদীপ ভগত (বাবলু), ক্লাবের পতাকা উত্তোলন করেন রাজগ্রাম মহামায়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর প্রসাদ ব্যানার্জি। এছাড়াও উপস্থিত ছিলেন মুরারই থানার ওসি বিপ্লব প্রামানিক, পঞ্চায়েত, উপ প্রধান নজফুল শেখ, সমাজসেবী মন্টেন মুন্সি সহ বহু বিশিষ্ট মানুষ।এইদিনের রক্তদান শিবিরের রক্ত রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে র ব্লাড ব্যাংক নিয়ে আসেন ব্লাড ব্যাংক কর্তৃপক্ষ। রক্তদান থেকে বস্ত্র দান,স্বাস্থ্য পরীক্ষা সমস্ত অনুষ্ঠানটিই কোভিড বিধি মেনে করা হয়।

Facebook Comments