শিক্ষক দিবসে পাণ্ডুয়া ইটাচুনা চক্রের প্রাথমিক শিক্ষক দের রক্তদান উৎসব ও শিক্ষক সম্বর্ধনা

শিক্ষক দিবসে পাণ্ডুয়া ইটাচুনা চক্রের প্রাথমিক শিক্ষক দের রক্তদান উৎসব ও শিক্ষক সম্বর্ধনা

নিজস্ব সংবাদদাতা, বেঙ্গল রিপোর্ট, হুগলী: শিক্ষা মানুষের মধ্যে আনে চেতনা, জ্ঞান। এই জ্ঞানের প্রদীপ জ্বালাতে সাহায্য করেন শিক্ষক। তারাই হলেন সমাজ গড়ার কারিগর।

৫ই সেপ্টেম্বর ১৮৮৮ ভারতের দ্বিতীয় রাষ্ট্রপতি ডঃ সর্বপল্লি রাধা কৃস্নানের জন্মদিন। তিনি ছিলেন এক শিক্ষক, দার্শনিক ও রাজনীতি বিদ। তার জন্ম দিনে ভারতে শিক্ষক দিবস পালিত হয়।বর্তমান পরিস্থিতি তে সমস্ত স্কুল উনিভার্সিটি সব বন্ধ ছাত্র – শিক্ষকের মধ্যে তৈরী হয়েছে সামাজিক দূরত্ব।শিক্ষক তার প্রিয় ছাত্র – ছাত্রী, ক্লাসরুম, চক ডাস্টারকে খুব মিস করেছেন। নিজেদের কে মানিয়ে নিয়েছেন অনলাইন ক্লাসে। তবুও তারা শিক্ষক হৃদয়ের অন্তরে আছে এক বিপুল মানবিক বোধ, সমাজের প্রতি দায় ও দায়িত্ব।

তেমনি পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির ইটাচুনা চক্রের শিক্ষক-শিক্ষিকাদের মানবিক উদ্যোগের ছবি আমাদের ক্যামেরায় ধরা পড়লো। শিক্ষক দিবসের তারা সম্মানীয় শিক্ষক – শিক্ষিকা দের সম্মান জানান। আজ তার পাশাপাশি আয়োজন করেছেন এক রক্ত দান শিবিরের।

এই সমিতির সম্পাদক সোমনাথ সাঁতরা ও সভাপতি তিমির বরন মুখার্জী আহ্বানে এই শিবিরে রক্তদাতাদের উৎসাহ দিতে উপস্থিত ছিলেন হুগলী জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতি দিলীপ যাদব, হুগলি জেলা পরিষদের পরিষদের কর্মদক্ষ মনোজ চক্রবর্তী, পান্ডুয়া পঞ্চায়েত সমিতির সভাপতি চম্পা হাজরা, কর্মাধ্যক্ষ তথা পান্ডুয়া ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অসিত চ্যাটার্জী, পান্ডুয়া পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষ সঞ্জীব ঘোষ, পান্ডুয়া বিধানসভায় তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান তথা প্রাক্তন ভারতীয় ফুটবল অধিনায়ক রহিম নবি।

সোমনাথ বাবু জানান ৪২ জন শিক্ষক – শিক্ষিকা রক্তদান করেছেন এই শিবিরে।তিনি আরো জানান পান্ডুয়া পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষ সঞ্জীব ঘোষ মহাশয়ের ঐকান্তিক সহযোগিতা ও সমিতির সদস্যদের সাহায্যে এই সাফল্য আমরা পেয়েছি।

Facebook Comments