বিয়ের আসরে পাত্র-পাত্রীর রক্ত দান, মুর্শিদাবাদের সাগরদিঘীতে অভিনব উদ্যোগ

বিয়ের আসরে পাত্র-পাত্রীর রক্ত দান, মুর্শিদাবাদের সাগরদিঘীতে অভিনব উদ্যোগ

বিশেষ সংবাদদাতা, বেঙ্গল রিপোর্ট, সাগরদিঘী: মুর্শিদাবাদ জেলার সাগরদিঘীর বুকে প্রথম এক অভিনব উদ্যোগ গ্রহণ করল সাগরদিঘী স্বেচ্ছাসেবী সংগঠন তরঙ্গ ওয়েলফেয়ার ট্রাস্ট বিবাহ উপলক্ষে রক্তদান শিবির, ২২ তারিখ সাগরদিঘী ব্লকের কাবিলপুর মথরাপুরের বাসিন্দা মরজেম হোসেনের কনিষ্ঠ পুত্র আরিফ হোসেন (সাদ্দাম) বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন আরামবাগের সেখ সফিকুল আলমের একমাত্র কন্যা নাসরিন ইয়াসমিন এর সঙ্গে। এদিনের শিবিরে পাত্র-পাত্রী দুজনেই রক্ত দানে এগিয়ে আসেন।

প্রায় শোনা যায় জন্মদিনে রক্তদান শিবির কিন্তু খুব কম শোনা যায় বিয়ে উপলক্ষে রক্তদান শিবির। আরিফ হোসেন চান এই প্রথা বিভিন্ন জেলাতে দেখা গেলেও আমাদের এই মুর্শিদাবাদ জেলায় চালু হয়নি এটা এই জেলাতেও চালু হোক। এই শিবিরে সম্পূর্ণ ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেন তরঙ্গ ওয়েলফেয়ার ট্রাস্টের সদস্য তৌহিদুল হক, রহমতুল্লাহ, আমিরুল ইসলাম, মিনারুল হক, আনিসুর রহমান, আজিজুর রহমান প্ৰমুখ।

এই সংগঠনের সভাপতি ইফতিকার আলম বলেন খরা এসে পড়েছে এবং সামনেই রমজান মাস প্রায় সমস্ত ব্লাড সেন্টারে রক্তশূন্য তাই বন্ধু আরিফ হোসেন কে বলি এই বিবাহ অনুষ্ঠানে চলো একটি রক্তদান শিবির করা যাক, এবং সঙ্গে সঙ্গে আরিফ জানান আমি ও আমার স্ত্রী নাসরিন সহ আমরা পরিবারের সবাই রক্ত দান করবে। এদিন রক্তদান শিবিরে আরিফের পরিবার সহ মোট ২২ জন রক্ত দানে এগিয়ে আসেন। মুর্শিদাবাদ জেলার সমস্ত স্বেচ্ছাসেবী সংগঠন থেকে শুরু করে সমস্ত এলাকাবাসি সকলেই এই উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন।পাশাপাশি বিয়েতে রক্ত দান প্রথাটি সমস্ত রাজ্য জুড়ে ছড়িয়ে পড়ুক এবং রক্তের শূন্যতা পূর্ণ হোক এই আহ্বান জানান।

Facebook Comments