বিহারে সবুজ প্লাস্টিকে মোড়া মৃতদেহ ফেলা হচ্ছে গঙ্গায়, ছবি ভাইরাল নেট দুনিয়ায়

বিহারে সবুজ প্লাস্টিকে মোড়া মৃতদেহ ফেলা হচ্ছে গঙ্গায়, ছবি ভাইরাল নেট দুনিয়ায়

বেঙ্গল রিপোর্ট, ডিজিটাল ডেস্ক: বিশ্ব জুড়ে করোনা ভাইরাসের আক্রমণ বেড়েই চলেছে। ভারতেও করোনা পরিস্থিতির উদ্বেগজনক। প্রতিদিন হুঁ হুঁ করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এর‌ই মধ্যে বিহারে আচমকা করোনা পরিস্থিতি উদ্বেগজনক হয়ে উঠেছে। পরিস্থিতি মোকাবিলা করতে মঙ্গলবারই রাজ্যজুড়ে লকডাউনের মেয়াদ ৩১ জুলাই পর্যন্ত করেছে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

অন্যদিকে করোনায় মৃতদের দেহ লোপাটের অভিযোগ উঠেছে বিহারের স্বাস্থ্যদপ্তরের বিরুদ্ধে। গঙ্গায় ছুঁড়ে ফেলা হচ্ছে মৃত দেহ। এমনি অমানবিকতার ঘটনা সামনে উঠে এসেছে। যা নিয়ে অস্বস্তিতে বিহার সরকার। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার একাধিক ছবি ভাইরাল হয়েছে। আর তাতেই শোরগোল পড়ে গিয়েছে বিহারে।

সেই ছবি অনুযায়ী, পাটনার গঙ্গায় নৌকা করে এনে ফেলে দেওয়া হচ্ছে একাধিক মৃতদেহ। যদিও ওই মৃতদেহগুলি করোনা আক্রান্তদেরই কিনা, তার কোনও প্রমাণ এখনও পর্যন্ত পাওয়া যায়নি।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ছবি

সবুজ প্লাস্টিকে মুড়ে দেহগুলি গঙ্গায় ছুঁড়ে ফেলা হচ্ছে। বিরোধীদের দাবি, ওই দেহ করোনা আক্রান্তদেরই। রাজ্যের করোনা পরিস্থিতি ভয়াবহ জায়গায় চলে গিয়েছে। বেহাল অবস্থা গোপন করতেই এমন করা হচ্ছে বলে অভিযোগ বিরোধীদের।

প্রসঙ্গত, রাজধানী পাটনা-সহ রাজ্যের ১৫টি জেলায় ইতিমধ্যেই কড়া লকডাউনের আওতায়। তবে চিন্তা বাড়িয়েছে সাধারণ মানুষের সঙ্গে রাজনীতিবিদদের সংক্রমিত হওয়ার ঘটনা সামনে আসায়। রাজ্য বিজেপি নেতৃত্বের ২৪ জন শীর্ষ নেতা করোনা আক্রান্ত। যা নিয়ে উদ্বিগ্ন গেরুয়া শিবির। বিহারে এনডিএ সরকার যারপরনাই লকডাউন বাড়ানো ছাড়া আর কোনও উপায় দেখছে না এই মূহূর্তে। বিজেপির ৭৫ জন নেতার নমুনা পরীক্ষার পর ২৪ জনের পজিটিভ রিপোর্ট আসে।

সূত্র: সংবাদ প্রতিদিন

Facebook Comments