দেশ বিদেশের খ্যাতনামা ওলামাদের ফায়জানে বোখারিয়া কনফারেন্স ও সম্প্রীত সভা

দেশ বিদেশের খ্যাতনামা ওলামাদের ফায়জানে বোখারিয়া কনফারেন্স ও সম্প্রীত সভা

সেখ রিয়াজ উদ্দিন, বেঙ্গল রিপোর্ট, বীরভূম: শনিবার বাদ এশা বীরভূমের রাজনগর ব্লকের গাইসাড়া শরীফে ফায়জানে বোখারিয়া কনফারেন্স অনুষ্ঠিত হয়। এই কনফারেন্স উপলক্ষে বীরভূম, বর্ধমান, বাকুড়া জেলা সহ পার্শ্ববর্তী ঝাড়খন্ড রাজ্যের ও বিভিন্ন জেলা থেকে ভক্ত সমাগম ঘটে। যদিও প্রতিবছর গ্রামের বাইরে ফাকা মাঠের মধ্যে বড়ো আকারের অনুষ্ঠান হয় কিন্তু এবছর করোনা আবহে গ্রামের মধ্যে ছোট আকারে আয়োজন করা হয়েছে কনফারেন্সের।

এদিন সভার মধ্যমনি হিসেবে মঞ্চে আসীন ছিলেন পীরে তরিকত হজরত আল্লামা সৈয়দ নুরুল হোসেন বোখারী। এছাড়াও মঞ্চে উজ্জ্বল উপস্থিতি ছিলেন হজরত মৌলানা সৈয়দ সাইফুল হোসেন বোখারী, সৈয়দ আহমদ হোসেন বোখারী ওরফে সাদ বাবা। কনফারেন্স এ মুখ্য বক্তা ছিলেন বোম্বে থেকে আগত সিরাজ চিস্তি, সাউথ আফ্রিকার সাব্বির বরকতি প্রমুখ বক্তাবিশিষ্ট। বিশ্ব শান্তি, সম্প্রীতি, ভাতৃত্ব রক্ষা এবং ইসলামিক নিয়ম আদর্শ মোতাবেক জীবন যাপন নিয়ে আলোকপাত করা হয়।

ফয়জান এ বোখারী কনফারেন্স উপলক্ষে রাজনগর পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ সুকুমার সাধু সহ দলমত ধর্ম নির্বিশেষে এলাকার বহু বিশিষ্ট ব্যাক্তিবর্গ সাক্ষাৎ করতে আসেন। একান্ত সাক্ষাৎকারে আজকের ঘটনা সম্পর্কে জানান ফয়জান এ বোখারি কনফারেন্স এর মুখ্য উপদেষ্টা মৌলানা সৈয়দ সাইফুল হোসেন বোখারী।

Facebook Comments