ফুরফুরা ও প্রতাপপুরের পীরজাদের উপস্থিতিতে ওড়িশার ভুবনেশ্বরে বিশ্ব নবী দিবস উদযাপন

ফুরফুরা ও প্রতাপপুরের পীরজাদের উপস্থিতিতে ওড়িশার ভুবনেশ্বরে বিশ্ব নবী দিবস উদযাপন

আরিফুল ইসলাম, বেঙ্গল রিপোর্ট, ওড়িশা: ওড়িশা ভুবনেশ্বরের রহমত নগরে বিশ্ব নবী দিবস উপলক্ষে একদিন ব্যাপি ইসলামী জলসা অনুষ্ঠান। ঈসালে সাওয়াবে প্রধান অতিথি হিসেবে, উপস্থিত ছিলেন, পশ্চিম মেদিনীপুর জেলার প্রতাপপুর দরবার শরীফের পীর আল্লামা খালেদ হোসাইন সাহেব, তার পুত্র তথা AIMA- এর কর্ণধার পীরজাদা সৈয়দ রুহুল আমিন, ফুরফুরা শরীফ সৈয়েদীয়া এতিম ফাউন্ডেশনের কর্ণধার পীরজাদা মাওঃ সৈয়দ আফতাব উদ্দিন হোসাইন, মাওঃ মিজানুর রহমান ফাতেহী সাদ্দাম হোসেন ফাতেহী সহ ওড়িশার বিভিন্ন আলেম ওলামাগণ।

অনুষ্ঠানে প্রধান দুই অতিথি, ফুরফুরা শরীফের পীরজাদা সৈয়দ আফতাব উদ্দিন হোসাইন ও পশ্চিম মেদিনীপুর জেলার প্রতাপপুর দরবার শরীফের পীরজাদা সৈয়দ রুহুল আমিন।

দীর্ঘ ২০ থেকে ২২ বছর ধরে হয়ে আসছে এই জলসা। ফুরফুরা শরীফের মরহুম পীর আল্লামা আবু ইব্রাহিম সিদ্দিকী হুজুরের হাত ধরেই এই ইসলামী জলসা শুভ সুচনা হয়। তার পর থেকে প্রতিবছর ফুরফুরা শরীফের পীর সাহেব ও পীরজাদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়ে থাকে এই জলসা। উক্ত ধর্মীয় অনুষ্ঠানকে কেন্দ্র করে কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করেন।

বিশ্ব নবী দিবসের মাহফিলে উপস্থিত জনগণের উদ্দেশ্যে বক্তব্য রাখছেন, ফুরফুরা শরীফের পীরজাদা মাওঃ সৈয়দ আফতাব উদ্দিন হোসাইন।

জলসা পরিচালনা করেন ভুবনেশ্বর রহমত নগর ঈসালে সাওয়াব কমিটি। এবছর মাহফিল শেষে বিশ্ব বাসীর কল্যাণের জন্য আখেরি মোনাজাত করেন প্রতাপপুর দরবার শরীফের পীরজাদা সৈয়দ রুহুল আমিন।

Facebook Comments