রোমে ”বিশ্ব শান্তি” সম্মেলনে আমন্ত্রিত বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

রোমে ”বিশ্ব শান্তি” সম্মেলনে আমন্ত্রিত বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

বেঙ্গল রিপোর্ট, ডিজিটাল ডেস্ক: আবারও আন্তর্জাতিক সম্মেলনে আমন্ত্রিত বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশ্ব শান্তি বৈঠকে উপস্থিত থাকার জন্য তাঁকে আমন্ত্রণ জানাল রোমের সংগঠন কমিউনিটি অফ সন্ত এগিডিও। অনুষ্ঠানে হাজির থাকবেন জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মর্কেল-সহ বিশ্বের একাধিক শীর্ষ নেতৃত্ব। ৬ ও ৭ অক্টোবরে রোমে হাজির থাকার জন্য বাংলার মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে।

ইতিমধ্যে আমন্ত্রণপত্রে এসে পৌঁছে গিয়েছে মুখ্যমন্ত্রীর কাছে। সেই চিঠিতে সামাজিক ক্ষেত্রে মুখ্যমন্ত্রীর অবদানের প্রশংসা করেছে কমিউনিটি অফ সন্ত এগিডিও। তাৎপর্যপূর্ণভাবে, চিঠিতে একুশের নির্বাচনে জয়ের জন্য মুখ্যমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছে সংগঠনটি।

বিঞ্জাপন

চিঠিতে আরও লেখা হয়েছে, “গত ১০ বছর ধরে দেশের উন্নয়ন, সামাজিক ন্যায় এবং শান্তিবজায় রাখার ক্ষেত্রে আপনার অবদান অসামান্য। সমাজের পিছিয়ে পড়া, দুর্বলতম অংশের জন্য আপনার কাজ কমিউনিটি অফ সন্ত এগিডিও-র নজরে এসেছে। হৃদয় ছুঁয়ে গিয়েছে।” সমাজের বিভিন্ন ক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই অবদানকে কুর্নিশ জানিয়েই তাঁকে বিশ্ব শান্তি সম্মেলনে আমন্ত্রণ জানিয়েছে Community of Sant’Egidio।

বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দেওয়ার জন্য সারা বছর কাজ করে Community of Sant’Egidio। তাই বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিতে অক্টোবর মাসে রোমের বৈঠকে সমস্ত ধর্মগুরুদের আমন্ত্রণ জানানো হয়েছে। সেই আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন পোপ ফ্রান্সিস। রয়েছেন জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মর্কেল, মিশরের ইমাম আহমেদ আল তায়িবও। স্বাভাবিকভাবেই একই মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাজির থাকা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

উল্লেখ্য, ইতিপূর্বে একাধিক আন্তর্জাতিক অনুষ্ঠানের মঞ্চে আমন্ত্রিত ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। মাদার টেরেসাকে সন্ত ঘোষণার দিনে ভ্যাটিক্যান সিটিতে উপস্থিত ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আবার রাষ্ট্রসংঘের মঞ্চে পুরস্কৃত হয়েছে মুখ্যমন্ত্রীর স্বপ্নের কন্যাশ্রী প্রকল্পও। এবার ফের তাঁর উন্নয়ন, শান্তি বজায় রাখার অবদানকে কুর্নিশ জানাল আন্তর্জাতিক সংগঠন।

Facebook Comments