জনজাগরন অভিযানে ভগবানপুরে কংগ্রেসের পদযাত্রা ও পথসভা

জনজাগরন অভিযানে ভগবানপুরে কংগ্রেসের পদযাত্রা ও পথসভা

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট, পূর্ব মেদিনীপুর: কেন্দ্র ও রাজ‍্য সরকারের ব‍্যর্থ অর্থনীতির ফলস্বরূপ পেট্রোল, ডিজেল, রান্নার গ‍্যাস, ভোজ্যতেল সহ নিত‍্য প্রয়োজনীয় দ্রব‍্যের মূল্যবৃদ্ধি ঘটেছে। তার প্রতিবাদে জন জাগরন অভিযান কর্মসূচির অঙ্গ হিসেবে ভগবানপুর ২নং ব্লক কংগ্রেস কমিটির ব্যবস্থাপনায় মুগবেড়িয়া গান্ধী মূর্তির পাদদেশ থেকে মাধাখালি বাসস্ট্যান্ডে ইন্দিরা গান্ধীর মূর্তি পর্যন্ত এক পদযাত্রা হয়। এই পদযাত্রায় নেতৃত্ব দেন পূর্ব মেদিনীপুর জেলা কংগ্রেস কমিটির সভাপতি মানস করমহাপাত্র, শিউ মাইতি, সাধারণ সম্পাদক শিউ মাইতি, ভগবানপুর ২নং ব্লক কংগ্রেস কমিটির সভাপতি সেক নুরুল ইসলাম, ভগবানপুর ১নংব্লক কংগ্রেস কমিটির ( পূর্ব ও পশ্চিম ) সভাপতিদ্বয় স্বপন মহান্তি, অসিত পাত্র, ভগবানপুর ২নং ব্লক কংগ্রেস কমিটির কার্য‍্যকরি সভাপতিদ্বয় দেবব্রত বেরা, পার্থপ্রতিম রায় ও অন্যান্য নেতৃত্ব।

পদযাত্রার শেষে ইন্দিরা গান্ধীর মূর্তিতে মাল‍্যদান করে ও যথাযোগ্য মর্যাদায় জন্মদিন পালন করে মাধাখালি বাসস্ট্যান্ডের কাছে একটি পথসভা হয়। এই পথসভায় মূল্যবৃদ্ধির জন‍্য কেন্দ্র ও রাজ‍্য সরকারকে তীব্র কটাক্ষ করে জেলা সভাপতি মানস করমহাপাত্র বলেন, ” ইন্দিরা গান্ধী সাধারণ মানুষের স্বার্থেই ব‍্যাংক ও বহু শিল্প জাতীয়করণ করেছিলেন। কর্পোরেটের দালাল বিজেপি সরকার তাদের বন্ধু ব‍্যাবসায়ীদের স্বার্থে সেসব বিক্রি করে দিচ্ছে। ”

মানসবাবু আরও বলেন – অতিবর্ষনে কেলেঘাই নদীর বাঁধ ভেঙেছে। বন‍্যায় পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুর, পটাশপুরসহ এগরা, চন্ডীপুর, নন্দীগ্রাম, ময়না, পাঁশকুড়া, কোলাঘাট প্রভৃতি ব্লকের বন‍্যা কবলিত মানুষ নিঃস্বপ্রায়। কিন্তু আজও সরকারের হুঁশ নেই, সরকার এখনও এই সমস্ত ব্লককে বন‍্যা কবলিত হিসাবে ঘোষণা করলো না।” জেলা কংগ্রেস সভাপতি মানসবাবু অবিলম্বে এই সমস্ত এলাকাকে কবলিত হিসাবে ঘোষণা করার দাবী জানান।

Facebook Comments