ফের ঊর্ধ্বমুখী জ্বালানি গ্যাস, এক ধাক্কায় ২৫ টাকা বাড়লো রান্নার গ্যাসের দাম

ফের ঊর্ধ্বমুখী জ্বালানি গ্যাস, এক ধাক্কায় ২৫ টাকা বাড়লো রান্নার গ্যাসের দাম

বেঙ্গল রিপোর্ট, ডিজিটাল ডেস্ক: এক ধাক্কায় ২৫ টাকা বেড়ে গেল গ্যাসের দাম। লকডাউনের মানুষের আয় কমেছে, কিন্ত মোদী সরকার সেদিকে লক্ষ না রেখে অনিয়ন্ত্রিতভাবে গ্যাস ও তেলের দাম বাড়িয়ে চলেছে। ফলে মধ্যবিত্তদের মাথায় হাত। এবার গ্যাসের দাম হচ্ছে ৭৪৫ টাকা ৫০ পয়সা দাম দিয়ে কলকাতায় কিনতে হবে ভরতুকিবিহীন রান্নার গ্যাস। ফের রান্নার গ্যাসের দাম বাড়ায় ক্ষুব্ধ আমজনতা।

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন এখন নিয়ম করে মাসের শুরুর দিকেই রান্নার গ্যাসের দাম পর্যালোচনা করে। প্রতি মাসের শুরুতেই জানিয়ে দেওয়া হয় সিলিন্ডারের নতুন দাম। তবে এবার ৪ তারিখ থেকে লাগু হল রান্নার গ্যাসের নতুন দাম। গত মাস পর্যন্ত ৭২০ টাকা ৫০ পয়সা দিয়ে রান্নার গ্যাস কিনতে হত। বৃহস্পতিবার থেকে সেদিন শেষ। কারণ, একধাক্কায় ২৫ টাকা বাড়ল রান্নার গ্যাসের দাম। তার ফলে ৭৪৫ টাকা ৫০ পয়সা দিয়ে কিনতে হবে রান্নার গ্যাস। এর আগে ডিসেম্বর থেকে তিন দফায় বাড়ল গ্যাসের দাম। ১৩ দিনের ব্যবধানে ডিসেম্বরে দু’বার বেড়েছিল গ্যাসের দাম। তারপর ফেব্রুয়ারিতে ফের ভরতুকিহীন রান্নার গ্যাসের দাম বাড়ল। মে মাস থেকেই অনেক গ্রাহক গ্যাসে ভরতুকি একপ্রকার পাচ্ছেনই না। পেলেও অনেকে পাচ্ছেন নামমাত্র।

এক্ষেত্রে সরকারের যুক্তি, আন্তর্জাতিক বাজারে দামের হেরফেরের জন্য ভরতুকির পরিমাণ ক্রমশ কমছে। কারণ যাই হোক, দিনের শেষে রান্নার গ্যাসের জন্য মোটা টাকা গুনতে হচ্ছে আম নাগরিকদের। চাল, ডাল, আলু, পিঁয়াজের মতো নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম আকাশছোঁয়া। ব্যাগ হাতে বাজারে গিয়ে দাম শুনে মাথা ঘুরে যাওয়ার জোগাড়।

Facebook Comments