সিউড়িতে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের নিয়ে করোনা আবহে সচেতনতা শিবির ও সহায়তা, ঋন প্রদানকারী সংস্থার

সিউড়িতে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের নিয়ে করোনা আবহে সচেতনতা শিবির ও সহায়তা, ঋন প্রদানকারী সংস্থার

সেখ রিয়াজ উদ্দিন, বেঙ্গল রিপোর্ট, বীরভূম: করোনা আবহে মানুষ একপ্রকার গৃহবন্দি, আয় উপার্জন ও অনিশ্চয়তার মুখে ঠেলে দিচ্ছে। জেলার বুকে ও করোনা সংক্রমনের খবর পেয়ে সাধারণত কমবেশি সবাই আতঙ্কে রয়েছে। সেই পরিপ্রেক্ষিতে ভিলেজ ফিনান্সিয়াল সার্ভিসেস লিমিটেড, বীরভূম জেলার সিউড়ি শাখার উদ্যোগে সিউড়ির লখীন্দপুর গ্রামে স্বনির্ভর গোষ্ঠীর মহিলা সহ গ্রাহকদের নিয়ে একটি সচেতনতা শিবিরের আয়োজন করা হয়। কোভিড১৯ তথা করোনা সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনা করা হয়। সামাজিক দূরত্ব বজায়, মুখে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার সহ অন্যান্য সতর্কতা অবলম্বন করতে যেমন বলা হয় তেমনি উপস্থিত সকলকে মাস্ক প্রদান করা হয়।

এছাড়াও করোনা অতিমারির সাথে সাথেই ডেঙ্গু, ম্যালেরিয়া সহ অন্যান্য রোগ প্রতিরোধের আগাম সতর্কতা অবলম্বন হিসেবে পরিবেশ পরিচ্ছন্নতা বজায় রাখার উপর আলোকপাত করা হয়। এবং বাড়ির আশপাশে ছড়ানোর জন্য ব্লিচিং পাউডার দেওয়া হয়।

বিশেষ উল্লেখযোগ্য করোনা আবহে আয় উপার্জন বিশেষ না থাকায় বাড়ির মধ্যে অব্যবহৃত জায়গায় পুষ্টি বাগান গড়ে তোলার আহ্বান জানান সংস্থার পক্ষ থেকে। পুষ্টি বাগান কি বা এর গুরুত্ব কতখানি ইত্যাদি বিষয়ে এক প্রশিক্ষণেরও আয়োজন করা হয় এবং সেই সাথে মরশুম ভিত্তিক বিভিন্ন ধরনের সবজি বীজ সরবরাহ করা হয়।

এদিন আলোচনায় উপস্থিত ছিলেন ভিলেজ ফিনান্সিয়াল সার্ভিসেস লিমিটেড, সিউড়ি শাখার ব্রাঞ্চ ম্যানেজার মৃত্যূঞ্জয় দাস, উক্ত সংস্থার এসিস্ট্যান্ট ম্যানেজার মহম্মদ হাজিকুল্লাহ সহ অন্যান্য সহকর্মী বৃন্দ।

Facebook Comments