করোনাকালে সাত বার প্লাজমা দান করে নজির স্থাপন করলেন সিপিএম প্রার্থী ড. ফুয়াদ হালিম

করোনাকালে সাত বার প্লাজমা দান করে নজির স্থাপন করলেন সিপিএম প্রার্থী ড. ফুয়াদ হালিম

বেঙ্গল রিপোর্ট ডিজিটাল ডেস্ক: শুক্রবার তিনি কলকাতার মেডিক্যাল কলেজ হাসপাতালে সপ্তম বারের জন্য রক্তের প্লাজমা দান করেন। পশ্চিমবঙ্গে এই প্রথম কেউ নিজের রক্তের প্লাজমা দিলেন সাত বার। এর আগের ৬ বারও তিনি প্লাজমা দান করেছিলেন মেডিক্যাল কলেজ হাসপাতালেই।

Deenikart Halal Store

পশ্চিমবঙ্গে করোনাযুদ্ধে নজির সৃষ্টি করলেন বালিগঞ্জ বিধানসভা আসনে সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিএম প্রার্থী চিকিৎসক ফুয়াদ হালিম। নিজের রক্তের প্লাজমা দান করলেন এই নিয়ে সপ্তম বার।

রাজ্য বিধানসভার প্রাক্তন স্পিকার প্রয়াত হাসিম আবদুল হালিমের পুত্র চিকিৎসক ফুয়াদ হালিম রাজনীতির পরিধি ছাড়িয়ে এই প্রথম করোনাযুদ্ধে নেমেছেন তা নয়। বিনামূল্যে ডায়ালিসিস ও কিডনির জটিল অসুখের চিকিৎসা চালিয়ে যাওয়ার জন্যও তিনি পরিচিত।করোনা থেকে সুস্থ হয়ে ওঠার পর অনেক মানুষই প্লাজমা দিয়েছেন। তাঁদের প্লাজমা চিকিৎসার কাজেও লাগানো হচ্ছে। ফুয়াদ হালিমের এই উদাহরণ এই কাজে আরও সাহায্য করবে বলে মনে করা হচ্ছে।

লকডাউনের সময় ৫০ টাকা দিয়ে ডায়ালিসিস পরিষেবা চালু করেছিলেন তিনি। এর ফলে অনেক মানুষ উপকৃত হয়েছিলেন। টানা সেই পরিষেবা দিয়ে গিয়েছেন তাঁরা। বেসরকারি অন্য কোনও চিকিৎসা প্রতিষ্ঠানের থেকে এই দাম কয়েক গুণ কম। লকডাউনের সময় চালু হয়েছিল টেলিমেডিসিন পরিষেবাও। লকডাউন, সংক্রমণের আশঙ্কায় চিকিৎসকের কাছে যেতে পারছিলেন না অনেকে। তাঁদের জন্য নিখরচায় চিকিৎসকদের পরামর্শ দেওয়ার জন্য এই ব্যবস্থা চালু হয়েছিল।

Facebook Comments