দুয়ারে মদ নয়, অস্বাভাবিক মূল্য বৃদ্ধি সহ বিভিন্ন দাবিতে অবস্থান বিক্ষোভ: নারী সংগঠনের

দুয়ারে মদ নয়, অস্বাভাবিক মূল্য বৃদ্ধি সহ বিভিন্ন দাবিতে অবস্থান বিক্ষোভ: নারী সংগঠনের

সেখ রিয়াজুদ্দিন, বেঙ্গল রিপোর্ট, বীরভূম: এস ইউ সি আই কমিউনিস্ট প্রভাবিত অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংগঠন বীরভূম জেলা কমিটির ডাকে বিভিন্ন দাবি দাওয়ার ভিত্তিতে সিউড়িতে বীরভূম জেলা শাসক ও রামপুরহাট মহকুমা শাসকের দপ্তরের সামনে অবস্থান বিক্ষোভ প্রদর্শন করা হয় বৃহস্পতিবার। কেন্দ্রের বিজেপি সরকারের চুড়ান্ত জনবিরোধী কৃষি, শিল্প, শিক্ষানীতি, বেকারী, মূল্য বৃদ্ধি, বেসরকারীকরণ, সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে সোচ্চার হয়ে ওঠে নারী সংগঠনের বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণ কারীরা।

পাশাপাশি রাজ্য সরকারের দুয়ারে মদ, হাসপাতালে ওষুধ ছাটাই, দল বাজি, দূর্নীতি ও স্বজনপোষনের বিরুদ্ধে ও সুর চড়ায় এদিনের অবস্থান বিক্ষোভ থেকে। অংশ গ্রহণকারী দলীয় কর্মীদের হাতে মদ সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা, নারী নির্যাতন কারীদের কঠোর শাস্তি, নারী নির্যাতন হীন বাংলা গড়ে তোলা, দুয়ারে মদ প্রকল্প বাতিল, শিক্ষা প্রতিষ্ঠান খোলা, রান্নার গ্যাস সহ অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিভিন্ন ধরনের সম্বলিত প্লেকার্ড হাতে অবস্থান বিক্ষোভ প্রদর্শন করা হয়।

একযোগে সিউড়িতে জেলা শাসকের দপ্তরের সামনে এবং রামপুরহাট মহকুমা শাসকের দপ্তরের সামনে সংগঠনের পক্ষ থেকে অবস্থান বিক্ষোভ অনুষ্ঠিত হয়। জেলা শাসকের দপ্তরের সামনে অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সম্পাদিকা সাথী পাল, যুগ্ম সম্পাদিকা যুথিকা ধীবর প্রমুখ নেতৃত্ব। রামপুরহাট মহকুমা শাসকের দপ্তরের সামনে অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের জেলা কমিটির সদস্যা জ্যোতি মন্ডল, পিংকী সরকার, রুহিদা খাঁন সহ অন্যান্য নেতৃত্ব ও দলীয় কর্মীবৃন্দ।

অবস্থান বিক্ষোভ প্রদর্শন শেষে সংগঠনের পক্ষ থেকে দুই প্রতিনিধি চৈতালী চক্রবর্তী ও শম্পা নাথ জেলা শাসকের কাছে স্মারকলিপি জমা দিতে যান। জেলা শাসকের পক্ষে এডিএম স্মারকলিপি গ্রহণ করেন বলে দলীয় নেতৃত্ব সূত্রে জানা যায়।

Facebook Comments