অধিনায়কত্ব হারাতে চলেছেন দীনেশ কার্তিক! কার্তিককে সরানোর দাবি উঠল নাইট শিবিরে

অধিনায়কত্ব হারাতে চলেছেন দীনেশ কার্তিক! কার্তিককে সরানোর দাবি উঠল নাইট শিবিরে

ডিজিটাল ডেস্ক, বেঙ্গল রিপোর্ট: গতকাল আইপিএলের (IPL) গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল দীনেশ কার্তিকের কলকাতা নাইট রাইডার্স এবং শ্রেয়স আইয়ারের দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে 18 রানে হারিয়ে ম্যাচ জিতে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। কলকাতা নাইট রাইডার্স দলের হারের অন্যতম প্রধান কারণ খারাপ অধিনায়কত্ব।

এই ম্যাচে একের পরে এক ভুল সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক দীনেশ কার্তিক। যার ফলে হারতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। এমনই অভিযোগ তুলছেন একদল কেকেআর সমর্থক। প্রথমত এই ম্যাচে একদমই ঠিকঠাক ভাবে বোলারদের ব্যবহার করতে পারেননি দীনেশ কার্তিক। যখন যে বোলারকে প্রয়োজন তখন তাদের বোলিং করতে পাঠাননি কার্তিক। এছাড়াও শারজার মতো ছোট স্টেডিয়ামে ম্যাচের 19 তম ওভারে যখন দুজন সেট ব্যাটসম্যান ব্যাট করছিলেন তখন বরুণ চক্রবর্তীকে বল করতে পাঠান আর সেই ওভার থেকে আসে 24 রান।

এছাড়া ব্যাট হাতেও হতাশাজনক পারফরম্যান্স করেন দীনেশ কার্তিক। এই মরশুমে দীনেশ কার্তিকের ব্যাটিং ফর্ম একদমই ভালো যাচ্ছে না। তার সত্ত্বেও ফর্মে থাকা ইয়ন মর্গ্যানের আগে তিনি ব্যাট হাতে নামেন এবং দ্রুত আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। যার ফলে চাপ বাড়ে কেকেআরের অন্যান্য ব্যাটসম্যানদের উপর।

এছাড়াও ম্যাচ চলাকালীন আরও বেশ কিছু খারাপ সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক দীনেশ কার্তিক। যার ফলে কেকেআরকে হতাশাজনক ভাবে এই ম্যাচে হারতে হয়েছে। আর তারপরই একদল কেকেআর সমর্থক দাবি তুলতে শুরু করেছেন, দীনেশ কার্তিককে সরিয়ে দেওয়া হোক অধিনায়কত্ব থেকে। তার বদলে অধিনায়কত্ব তুলে দেওয়া হোক বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যানের হাতে। যদিও এই বিষয়টি নিয়ে কেকেআর টিম ম্যানেজমেন্ট কোন কথাই বলেননি। তবে এই ম্যাচের পর দীনেশ কার্তিক যে খুব একটা সুবিধাজনক জায়গায় থাকবেন না তা বলাই বাহুল্য।

উল্লেখ্য, গতকাল টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। এর ফলে প্রথমে ব্যাটিং করতে আসে দিল্লি ক্যাপিটালস। ব্যাটিং করতে নেমে শুরু থেকেই চার, ছক্কার বন্যা বইতে শুরু করে দিল্লির ব্যাটসম্যানরা। পৃথ্বী শাহের 66, শ্রেয়স আইআরের 88 এবং শেষের দিকে নেমে ঋষভ পন্থের 38 রানে ভর করে 229 রানে পৌঁছে যায় দিল্লি ক্যাপিটালস।

শেষের দিকে নেমে মারকাটারি ইনিংস খেলে ম্যাচ জেতার মরিয়া চেষ্টা করেন ইয়ন মর্গ্যান এবং রাহুল ত্রিপাঠী। রাহুল ত্রিপাঠী করেন 16 বলে 36 এবং ইয়ন মরগানের ব্যাট থেকে আসে 18 বলে 44 রানের মারকাটারী ইনিংস। কিন্তু তার সত্ত্বেও হারতে হল কলকাতা নাইট রাইডার্সকে। 18 রানে কলকাতাকে হারিয়ে দিল দিল্লি ক্যাপিটালস।

তবে এই ম্যাচে কেকেআরের হার না মানা মনোভাব এবং দুর্দান্ত ব্যাটিং পারফরম্যান্স মন জয় করে নিয়েছে নাইট সমর্থকদের। সমর্থকদের দাবি বিশ্বকাপজয়ী ক্যাপ্টেন ইয়ান মরগানকে করা হোক কলকাতা নাইট রাইডার্সের ক্যাপ্টেন। সমর্থকদের আরও দাবি দলে একজন নয় দুইজন জাতীয় স্তরের অধিনায়ক খেলছেন, ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়ান মরগান এবং অস্ট্রেলিয়া দলের টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স, তার পরেও কার্তিকের ভুল সিদ্ধান্ত সত্বেও কেন তার অধিনায়কত্ব থেকে সরানো হচ্ছে না এই নিয়ে ক্ষোভ প্রকাশ করছে সমর্থকদের একাংশ।

Facebook Comments