করোনা আবহে শারদ উপহার হিসেবে অসহায় দুস্থদের মধ্যে বস্ত্র বিতরণ বীরভূমের লোকপুরে

করোনা আবহে অসহায় দুস্থদের মধ্যে বস্ত্র বিতরণ বীরভূমের লোকপুরে

সেখ রিয়াজ উদ্দিন, বেঙ্গল রিপোর্ট, বীরভূম: বাঙালির সেরা উৎসব দূর্গা উৎসব। অনেকেই নতুন কাপড় পরিধান করে মন্ডপে মন্ডপে দূর্গোৎসবের আনন্দ উপভোগ করে বেড়াবে। কিন্তু করোনা আবহে এবছর দিন আনা দিন খাওয়া মানুষের অবস্থা খুবই সঙ্গীন, কর্মহীন অবস্থায়, কখনো বা সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থার সহযোগিতায় দিন যাপন করছে। এরি মধ্যে দূর্গোৎসবের ঘনঘটা। চারিদিকে ঢাকের আওয়াজ, উৎসবের আমেজ, কিন্তু নতুন কাপড় কিনতে না পারার এক বুক হতাশা। সেই হতাশা দূরীকরণে এগিয়ে আসে বীরভূম জেলার খয়রাশোল ব্লকের ভাদুলিয়া তৃনমূল কংগ্রেসের উদ্যোগী যুববৃন্দ।

বৃহস্পতিবার লোকপুর থানার ভাদুলিয়া গ্রামের ধর্মরাজ মন্দির প্রাঙ্গণে দুটি সংসদের যৌথ উদ্যোগে এলাকার পঞ্চাশজন আদিবাসী সহ তিনশত অসহায় দুস্থদের মধ্যে নতুন বস্ত্র বিতরণ করা হয় ভাদুলিয়া তৃনমূল কংগ্রেস বুথ কমিটির পক্ষ থেকে।

এদিন উপস্থিত ছিলেন খয়রাশোল পঞ্চায়েত সমিতির সভাপতি শ্যামল গায়েন, খয়রাশোল ব্লক তৃনমূল কংগ্রেসের যুগ্ম অবজারভার অরুণ চক্রবর্তী, নাকড়াকোন্দা অঞ্চল তৃনমূল কংগ্রেসের সভাপতি বিকাশ ঘোষ, নাকড়াকোন্দা গ্রাম পঞ্চায়েতের সদস্য মেনকা ধীবর ও নারায়ন পাল, খয়রাশোল পঞ্চায়েত সমিতির সদস্য লক্ষীকান্ত ভান্ডারী, বিশিষ্ট সমাজসেবী কাঞ্চণ দে সহ বহু বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

উপস্থিত সকল বক্তার বক্তব্যে আগামী বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় এর হাত শক্তিশালি করার কথা বলেন। মুখ্যমন্ত্রী ঘোষিত কন্যাশ্রী রূপশ্রী খাদ্যসাথী সহ বিভিন্ন ধরনের প্রকল্পের কথা স্মরণ করিয়ে দেয় এবং বিজেপি সরকারের উপর একরাশ ক্ষোভ প্রকাশ করেন। আজকের ঘটনা সম্পর্কে একান্ত সাক্ষাৎকারে বিস্তারিত জানান ভাদুলিয়া দুটি বুথের তৃনমূল কংগ্রেসের দুই বুথ সভাপতি আব্দুল আজিম ও মনোজ মন্ডল। করোনা আবহে অসহায় দুস্থদের মাঝে আসন্ন দুর্গোৎসবের আনন্দে সামিল করার এটি একটি ক্ষুদ্র প্রয়াস।

Facebook Comments