শারদ উৎসব উপলক্ষে পতাকা শিল্পগোষ্ঠী ও আল আলাম মিশনের উদ্যোগে দুস্থ ও বিধবাদের বস্ত্র বিতরণ

শারদ উৎসব উপলক্ষে পতাকা শিল্পগোষ্ঠী ও আল আলাম মিশনের উদ্যোগে দুস্থ ও বিধবাদের বস্ত্র বিতরণ

নিজস্ব সংবাদদাতা, বেঙ্গল রিপোর্ট, হুগলী: ভারতের বিশিষ্ট শিল্পপতি তথা পতাকা শিল্পগোষ্ঠীর কর্ণধার জনাব আলহাজ্ব মোস্তাক হোসেনের তৈরী সেবা মূলক প্রতিষ্ঠান জি.ডি চ্যারিটেবল সোসাইটি এবং আল আলাম মিশনের যৌথ উদ্যোগে মঙ্গলবার শারদ উৎসবকে লক্ষ্য করে হুগলীর আরামবাগের আল আলম মিশন প্রাঙ্গণে এলাকার প্রায় তিনশো গরীব, দুস্থ, অসহায়, বিধোবাদের হাতে তুলে দেওয়া হয় নতুন বস্ত্র। এদিন পুরুষদের হাতে তুলে দেওয়া হয় নতুন লুঙ্গি এবং মহিলাদের হাতে তুলে দেওয়া হয় নতুন কাপড়।

এদিনের এই মহতি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রানীনগর থানার ওসি মাননীয় শ্রী সুমিত তালুকদার, আল আলাম মিশনের সহ সম্পাদক আব্দুল বারী, ডিরেক্টর মেহবুব মুর্শিদ, কোষাধ্যক্ষ ডা. ফরমান সাহেব, স্থানীয় পঞ্চায়েত উপপ্রধান সাইদুল ইসলাম, পিয়ারুল ইসলাম প্রমুখ।

এদিন গরীব দুস্থ দের হাতে নতুন কাপড় তুলে দিয়ে রানীনগর থানার ওসি শ্রী সুমিত তালুকদার বলেন, বিখ্যাত দানবীর শিল্পপতি আলহাজ্ব মোস্তাক হোসেনের নাম বহুবার শুনেছি। কিন্তু দেখার সু্যোগ হয়নি। উনার দেখা পেলে আমি ধন্য হতাম। উনার এই কর্মযজ্ঞে আমি সামিল হতে পেরে নিজেকে গর্বিত মনে করছি। মোস্তাক সাহেবের মতো মানুষ যেভাবে বাংলার গরীব দুস্থ মানুষদের পাশে এসে দাঁড়াচ্ছেন তা একদমই ভোলার নয়। আমি আল আলাম মিশনের মাধ্যমে অনেক সময় অনেক ভাবে মানুষের পাশে দাঁড়াতে সক্ষম হয়েছি। পতাকা শিল্পগোষ্ঠীর দেওয়া ত্রাণ যেমন আমফান ঝড়ে ক্ষতিগ্রস্থ, করোনা ভাইরাস এবং লকডাউনের জেরে অভাবী পরিবারের পাশে থাকা থেকে শুরু করে প্রতিবছর ঈদ এবং শারদীয়ায় গরীব দুস্থ অসহায়দের হাতে নতুন কাপড় তুলে দেওয়া সর্বত্রই। মেহবুব মুর্শিদ বলেন – মোস্তাক হোসেন একটি মানবিক মুখ। উনার অবদানেই আমরা গরীব দুস্থ দের হাতে বিভিন্ন সময় বিভিন্ন রকম ভাবে খাদ্য সামগ্রী থেকে শুরু করে নতুন বস্ত্র, অর্থ তুলে দিতে পারছি।

মোস্তাক হোসেন সাহেবকে গরীব দুস্থ অসহায় মানুষেরা অনেক আশীর্বাদ করেছেন। এদিন কাপড়, লুঙ্গি হাতে নিয়ে সবাই মিলে একসুরে বললেন মোস্তাক বেটা অনেক দিন বাঁচুক । ভালো থাকুক সুস্থ থাকুক।

Facebook Comments