কলকাতায় পথ শিশুদের মধ্যে বিনামূল্যে শিক্ষা সামগ্রী বস্ত্র বিতরণ ও বিচিত্রানুষ্ঠা ‘আলোর দিশারীর’

কলকাতায় পথ শিশুদের মধ্যে বিনামূল্যে শিক্ষা সামগ্রী বস্ত্র বিতরণ ও বিচিত্রানুষ্ঠা ‘আলোর দিশারীর’

নিজস্ব সংবাদদাতা, বেঙ্গল রিপোর্ট, কলকাতার পথ শিশুদের শিক্ষার আলোয় আলোকিত করতে বহু সমাজসেবী সংগঠন কাজ করছে। কিন্তু প্রতিষ্ঠালগ্ন থেকে মাত্র প্রথম বর্ষপূর্তির মধ্যে উল্লেখযোগ্য ভাবে কাজ করে সমাজের মধ্যে সাড়া ফেলে দিয়েছে আলোর দিশারী নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠন। যারা মূলত কলকাতার পথ শিশুদের মধ্যে শিক্ষার আলো প্রজ্বলিত করে তাদের সমাজের মূলস্রোতে ফিরিয়ে আনার কাজ করছে। এছাড়াও পথ শিশুদের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও তাদের বস্ত্র ও বাসস্থানের অধিকারের জন্য নিরবে আন্দোলন করছে। এই সংস্থারই প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠিত হলো কলকাতার রাজারহাটে। এই অনুষ্ঠানটি কে কেন্দ্র করে এলাকায় জনমানসে ব্যাপক সাড়া পড়ে যায়। অনুষ্ঠানটি থেকে কলকাতার প্রচুর পথ শিশুদের মধ্যে বিনামূল্যে শিক্ষা সামগ্রী ও বস্ত্র বিতরণ করা হয়, এবং তাদের নিয়ে বিচিত্রানুষ্ঠানও হয়।

এই অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই তথা বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের সেক্রেটারি শ্রী বাবুন ব্যানার্জি মহাশয়, উপস্থিত ছিলেন আদিবাসী বনবাসী নেতা শ্রী বীরেন মাহাতো মহাশয়, উত্তর চব্বিশ পরগনার বনভূমি কর্মাধ্যক্ষ এ কে এম ফরহাদ সাহেব ও বিধাননগরের ডেপুটি মেয়র শ্রী তাপস চট্টোপাধ্যায় মহাশয়।

বৃক্ষ রোপনের মাধ্যমে অনুষ্ঠানটির শুভারম্ভ করেন মাননীয় শ্রী বাবুন ব্যানার্জি মহাশয়। বিশেষ অতিথি হিসাবে আমন্ত্রিত হয়ে উপস্থিত ছিলেন ফুরফুরা ইউনিক ওয়েলফেয়ার ট্রাস্টের কর্ণধার ও প্রতিষ্ঠাতা সম্পাদক মুফতি গোলাম হাবিব সাহেব। হাবিব সাহেব আলোর দিশারী ফাউন্ডেশন এর কর্ণধার শেখ রহানোতুল্লাহ কে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন তারা যে -পথশিশুদের নিয়ে কাজ করছে তাঁকে তিনি সর্বান্তকরণে সমর্থন করেন এবং আগামী দিনে তাঁদের কর্মসূচির পাশে ফুরফুরা ইউনিক ওয়েলফেয়ার ট্রাস্ট থাকবে এই প্রতিশ্রুতি ও দেন ও ফুরফুরা ইউনিক ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে শেখ রাহানাতুল্লাহ সাহেবের হাতে আর্থিক অনুদান তুলে দেন মুফতি গোলাম হাবিব সাহেব।

Facebook Comments