খেজুরিতে ‘নবধারা’র শবর সম্প্রদায়ের মানুষদের মাঝে শারদ উৎসবের নতুন বস্ত্র বিতরণ

খেজুরিতে ‘নবধারা’র শবর সম্প্রদায়ের মানুষদের মাঝে শারদ উৎসবের নতুন বস্ত্র বিতরণ

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট, পূর্ব মেদিনীপুর: পূর্ব মেদিনীপুরের খেজুরি-১ নং ব্লকের টিকাশি গ্রাম পঞ্চায়েতের উত্তর চিঙ্গুরদনিয়া সিং পল্লীতে প্রায় শতাধিক শবর সম্প্রদায়ের হাতে মঙ্গলবার নতুন বস্ত্র, মাস্ক, স্যানিটাইজার, সাবান তুলে দেওয়া হয় এক অনুষ্ঠানের মাধ্যমে। খেজুরীর এক সাংস্কৃতিক সংগঠন “নবধারা ট্রাস্ট”এর মূল আয়োজক। তার সঙ্গে সহযোগিতা করে খেজুরী লায়ন্স ক্লাব।

উপস্থিত ছিলেন এলাকার জেলা পরিষদ সদস্য তথা লায়ন্স ক্লাবের জোন চেয়ারম্যান বিমান কুমার নায়ক, নবধারা ট্রাস্টের দুই কর্ণধার সমীর পন্ডা, রুদ্র পণ্ডা, খেজুরী লায়ন্স ক্লাবের সভাপতি বিশ্বনাথ মালিক, সম্পাদক ডঃ বিষ্ণুপদ জানা, ডঃ অশোক গুড়িয়া, জয়দেব মাইতি, জগন্নাথ দাস, নাট্যকার ধীরেন্দ্রনাথ প্রধান, শিক্ষক দেবরঞ্জন দাস, কানাইলাল জানা, স্থানীয় পঞ্চায়েত অসীম বর প্রমুখ।

এদিনের অনুষ্ঠানে ডা: অশোক গুড়িয়া, করোনর সময়ে স্বাস্থ্য বিধির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। বিমানবাবু শুভেচ্ছা জ্ঞাপনের সঙ্গে সঙ্গে শবরদের নিয়ে একটি স্বরচিত কবিতা পাঠ করেন। উৎসবের সময়ে উপহার সামগ্রী পেয়ে এলাকায় খুশির হাওয়া বয়ে যায়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রাজকুমার সামন্ত।

Facebook Comments