কেন্দ্রীয় সরকারের কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদে বারাসাতে অবস্থান-বিক্ষোভ জেলা তৃণমূল কংগ্রেসের

কেন্দ্রীয় সরকারের কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদে বারাসাতে অবস্থান-বিক্ষোভ জেলা তৃণমূল কংগ্রেসের

নিজস্ব প্রতিনিধি, বেঙ্গল রিপোর্ট, উত্তর চব্বিশ পরগনা: উত্তর চব্বিশ পরগনা জেলার সদর শহর বারাসাত চাপাডালি মোড়, কেন্দ্রীয় সরকারের সম্প্রতি পার্লামেন্টে পাস করা কৃষি বিলের বিরুদ্ধে প্রায় আধ ঘন্টা যাবৎ প্রতীকী অবস্থান-বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। উত্তর চব্বিশ পরগনা জেলা তৃণমূল কংগ্রেসের উদ্দ্যোগে।

কৃষক বিরোধী কালা আইনের বিরুদ্ধে বাংলার মুখ্যমন্ত্রী তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যব্যাপী আন্দোলনের ডাক দিয়েছেন। দলের সেই নির্দেশ কে মান্যতা দিয়ে সারা রাজ্যের সাথে সাথে উত্তর চব্বিশ পরগনা জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিকের নির্দেশে কেন্দ্রীয় সরকারের কৃষক বিরোধী কালা আইনের বিরুদ্ধে বারাসাত চাপাডালি মোড়ে সকাল দশটা থেকে সাড়ে দশটা পর্যন্ত অবস্থান-বিক্ষোভ চলে।

অবস্থান-বিক্ষোভে উপস্থিত ছিলেন উত্তর চব্বিশ পরগনা জেলা পরিষদের বন ও ভূমি স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ, জেলা তৃণমূল কংগ্রেস কমিটির সদস্য তথা বিশিষ্ট শিক্ষক নেতা এ কে এম ফারহাদ, বারাসাত টাউন তৃণমূল কংগ্রেস সভাপতি তথা বারাসাত পৌরসভার প্রশাসক অশনি মুখার্জি, চেয়ারম্যান সুনীল মুখার্জী, উত্তর চব্বিশ পরগনা জেলা আইএনটিটিইউসি সভাপতি তাপস দাশগুপ্ত, বারাসাত শহর যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি দেবাশিস সেন সহ তৃণমূল কংগ্রেসের নেতৃত্ব বৃন্দ।

অবস্থান-বিক্ষোভে কর্মাধ্যক্ষ এ কে এম ফারহাদ বলেন, তৃণমূল সরকার ক্ষমতায় এসেছে সিঙ্গুর-নন্দীগ্রামের মত কৃষক আন্দোলনের মধ্য দিয়ে। তাই আমরা কোন অবস্থাতেই সম্প্রীতি কেন্দ্রীয় সরকারের পাস করা জনবিরোধী কৃষি বিল কে কোন মতেই সমর্থন করবো না। আমাদের নেত্রী সেই একই নির্দেশ রাজ্যসহ দেশজুড়ে পৌঁছে দিয়েছেন যে এই কালাকানুন কৃষি বিল কৃষকদের স্বার্থে কখনোই আমরা মেনে নেব না। মুখ্যমন্ত্রী এই বিলের তীব্র প্রতিবাদ করেছেন। তিনি আরো বলেন আমরা দাবি জানাচ্ছি অবিলম্বে কেন্দ্রের বিজেপি সরকার কৃষকদের স্বার্থে এই কালাকানুন প্রত্যাহার করতে হবে।

Facebook Comments