চিকিৎসক হেনস্তার প্রতিবাদে সারা দেশের সঙ্গে সামিল পূর্ব মেদিনীপুরের চিকিৎসকরাও

চিকিৎসক হেনস্তার প্রতিবাদে সারা দেশের সঙ্গে সামিল পূর্ব মেদিনীপুরের চিকিৎসকরাও

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট, পূর্ব মেদিনীপুর: সম্প্রতি রাজ্যের হুগলি জেলার পান্ডুয়া ব্লক হাসপাতালে এক মেডিকেল অফিসারকে লাঞ্ছিত ও নিগৃহীত করার প্রতিবাদে ইন্ডিয়ান মেডিকেল অঅ্যাসোসিয়েশনের কাঁথি রুরাল ব্রাঞ্চ এর সদস্যরা আজ শুক্রবার কাঁথিতে কালো ব্যাজ পরে কভিদ নিয়ম বিধি মেনে সভা-সমাবেশ এবং বিক্ষোভ অবস্থান করেন।

আই এম এ কন্টাই রুরাল এর শাখা সম্পাদক ডাঃ অনুতোষ পট্টনায়ক জানান, “সংগঠনের পক্ষ থেকে দাবি থাকছে, কেউ কোন ভাবে শারীরিক ও মানসিক দিক থেকে নিগৃহীত করলে বা স্বাস্থ্য পরিষেবার সম্পত্তি ভাঙচুর করলে চটজলদি আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার যাতে ভবিষ্যতে চিকিৎসকদের আর কেউ হেনস্থা না করতে পারে। “কোভিদ সংক্রমণের প্রথম, দ্বিতীয় ঢেউ-এর সময়ে জীবনকে বাজি রেখে কাজ করে চলেছেন চিকিৎসক স্বাস্থ্যকর্মীরা অর্থাৎ ফ্রন্টলাইন যোদ্ধারা।যাদের মধ্যে অনেকেই কোভিড আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। তবুও তারা যুদ্ধক্ষেত্র থেকে পালিয়ে যাননি। কিন্তু তাদেরকেই চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে শারীরিক ভাবে নিগৃহীত লাঞ্ছিত ও নিপীড়ন করার অভিযোগ উঠছে সমাজের একটি অংশের মানুষের বিরুদ্ধে।

উল্লেখ্য, পশ্চিম বাংলার হুগলি পান্ডুয়া ব্লক হাসপাতালে এক মেডিকেল অফিসার কে লাঞ্ছিত ও নিগৃহীত করা হয়েছে। তারই প্রতিবাদে ১৮ ই জুন শুক্রবার দেশজুড়ে আই এম এ র ১৯ হাজারের বেশি শাখা সংগঠন ও রাজ্য সংগঠন গুলো প্রতিবাদ দিবস পালন করেন।

Facebook Comments