হুগলীর খানাকুলে দ্যা নাশ্যানাল ইনস্টিটিউটের শিক্ষামূলক অনুষ্ঠান

হুগলীর খানাকুলে দ্যা নাশ্যানাল ইনস্টিটিউটের শিক্ষামূলক অনুষ্ঠান

আরিফুল ইসলাম, বেঙ্গল রিপোর্ট, হুগলী: বিশ্বনবী হযরত মুহাম্মদ সাঃ স্মৃতি স্মরণে প্রতিষ্ঠিত ইংলিশ মিডিয়াম স্কুল দি ন্যাশানাল ইনস্টিটিউট এবং কম্পিউটার সেন্টার। হুগলীর খানাকুল থানার বালিপুরে প্রতন্ত গ্রামীণ এলাকায় কেরল মডেলের এই শিক্ষা প্রতিষ্ঠান ২০২০ সালে পথচলা শুরু হয়। তারপর ধীরে ধীরে এগিয়ে চলেছে। বতর্মানে এই প্রতিষ্ঠানে নার্সারি থেকে থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত পঠন পাঠান চলছে। সেই সঙ্গে রয়েছে কম্পিউটার ট্রেনিং সেন্টার।

প্রথম বছরের সফল ছাত্র ছাত্রীদের উৎসাহিত করতে তাদের আনুষ্ঠানিক ভাবে সংবর্ধিত করে সম্মান জানানো হয় প্রতিষ্ঠানের পক্ষ থেকে। এদিনের অনুষ্ঠানে এই প্রতিষ্ঠানের সফল ছাত্র ছাত্রীদের সার্টিফিকেট ও স্মারকলিপি প্রদান করা হয়। সেই সঙ্গে অনুষ্ঠানে আগত অতিথিদের সংবর্ধিত করে- সমাজের গুণীজনদের সংবর্ধনা করা হয়।

অনুষ্ঠানে আধুনিক শিক্ষার উপর জোর দিয়ে ছাত্র ছাত্রীদের উদ্যেশে বক্তব্য পেশ করেন আগত অতিথিরা। সেই সঙ্গে প্রতিষ্ঠানের পাশে থাকে সবরকম সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন।

উপস্থিত ছিলেন, ইনস্টিটিউটের অভিভাবক হাজি সিরাজুল হক, নাবাবীয়া মিশনের সাধারণ সম্পাদক তথা ইনস্টিটিউটের এডভাইজার কমিটির চেয়ারম্যান সেখ সাহিদ আকবর, প্রেসিডেন্ট সেরিফ আলি, বালিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্দীপ কুমার চীনা, উদনা হাই মাদ্রাসার প্রধান শিক্ষক আজিজুর রহমান, চেতনা সংগঠনের কর্ণধার অভিজিৎ মান্না, বিশিষ্ট সমাজসেবী সাইফুল ইসলাম মিদ্দা সহ উক্ত স্কুলের শিক্ষক শিক্ষিকাগণ ও ছাত্র ছাত্রীরা।

দ্যা নাশ্যানাল ইনস্টিটিউটের প্রিন্সিপাল মুশারাফ আলি সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, শেষ লগ্নে প্রতিষ্ঠানের কর্ণধার জামাল উদ্দিন বিন ইব্রাহিম আগত অতিথিদের ধন্যবাদ জানিয়ে সমাপ্তী ভাষনের মাধ্যমে অনুষ্ঠান সফলভাবে শেষ করেন।

Facebook Comments