কোভিড বিধি মেনে পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে ঈদ-উল-ফিতর পালিত

কোভিড বিধি মেনে পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে ঈদ-উল-ফিতর পালিত

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট, পূর্ব মেদিনীপুর: কাঁথি ও এগরা মহকুমা সহ পূর্ব মেদিনীপুর জেলার সর্বত্র শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে কোভিড বিধি মেনে শুক্রবার পবিত্র ঈদ- উল- ফিতর পালিত হয়। কাঁথি মহকুমার দারুয়া, মৈশামুণ্ডা, বসন্তিয়া, দূর্গাপুর, হিঞ্চি, কাজলা, দুরমুঠ, হাতীশাল বাজার, ধনদীঘি, গিমাগেড়্যা, মাজনা, তাজপুর, মৈতনা, দেপাল, দেউলীহাট, রতনপুর, কালিন্দী, খেজুরী, হিজলী মসনদ-ই আলা, বেতালিয়া, ভাইটগড় প্রভৃতি জায়গায় কোভিড বিধি মেনে সকাল সকাল ঈদ-উল- ফিতরের নামাজ পাঠ করা হয়।

এগরা মহকুমার ভগবানপুর, এগরা, অমর্ষী, পটাশপুর, খড়ুই, কসবাগোলা প্রভৃতি ঈদগাহে নামাজ পাঠ করা হয়। একইভাবে চৌখালী, নন্দীগ্রাম, নন্দকুমার, তমলুক ময়না,কোলাঘাট, পাঁশকুড়া, হলদিয়া, মহিষাদল প্রভৃতি জায়গায়ও মর্যাদা পরিপূর্ণ পরিবেশে ঈদ পালিত হয়।

প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন ঈদ-উল-ফিতরের নামাজ পাঠ করেন হাতীশাল বাজার ঈদগাহে। কাঁথি মুসলিম শরাহ্ কমিটির সভাপতি আবদুল রহমান মণি নামাজ পাঠ করেন দারুয়া ময়দানের জমায়েতে। জেলা সংখ্যালঘু সেলের সভাপতি সেক আনোয়ার উদ্দিন তাজপুরের ঈদের জামাতে অংশ গ্রহন করেন। মীনমিত্র মীর মমরেজ আলি কালিন্দীতে নামাজ আদায় করেন। রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরি, বিধায়ক উত্তম বারিক, বিধায়ক তরুণ মাইতি প্রমুখ নেতৃবৃন্দ ঈদ-উল-ফিতর উপলক্ষে সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন বলেন পবিত্র রমজান মাসে রোজা শেষে ঈদ-উল-ফিতর আয়োজিত হয়। এক মাস ধরে রোজার মাধ্যমে সমস্ত রকমের সংযম পালনের শিক্ষা অর্জন শেষে ফিতরা(দান), যাকাত প্রদানের মাধ্যমে খুশীর ঈদ পরিপূর্ণতা লাভ করে। হিংসা, বিদ্বেষ ও ঘৃণা পরিহার করে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের সহাবস্থান, মিলন ও সমন্বয় গড়ে তোলার শপথ গ্রহণের মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে ও কোভিড বিধি মেনে ঈদ-উল-ফিতর পালিত হওয়ায় সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মামুদ হোসেন।

Facebook Comments