রাজনৈতিক কেরিয়ার শেষ হয়ে গেলেও সত্য বলতে থাকবো, চিন ইস্যুতে বিস্ফোরক রাহুল

রাজনৈতিক কেরিয়ার শেষ হয়ে গেলেও সত্য বলতে থাকবো, চিন ইস্যুতে বিস্ফোরক রাহুল

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিন ইস্যুতে ফের বিস্ফোরক প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাঁর অভিযোগ চিনারা ভারতের ভূখণ্ড দখল করেছে। আর যারা এটা অস্বীকার করছে তাঁরা দেশদ্রোহী। বরং যারা দেশবাসীর কাছে এই সত্য তুলে ধরছে তাঁরাই প্রকৃত দেশপ্রেমী।

প্রাক্তন কংগ্রেস সভাপতির দাবি, বিভিন্ন স্যাটেলাইট ছবি দেখে এবং প্রাক্তন সেনা আধিকারিকদের সঙ্গে কথা বলার পর তিনি নিশ্চিত, চিন ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়েছে। আর সেটা অস্বীকার করার কোনও জায়গা নেই। রাহুল বলছেন,”ভারতীয় হিসেবে আমার প্রথম কাজ দেশের স্বার্থরক্ষা। একজন রাজনীতিবিদ হিসেবে নিজের লোকেদের, দেশবাসীকে আমি মিথ্যে বলতে পারব না। আমার কোনও সন্দেহ নেই যে চিনারা আমাদের ভূখণ্ড দখল করেছে। কীভাবে আমাদের দেশে অন্য দেশের লোক ঢুকে পড়ল? আপনারা যদি আমাকে মিথ্যে বলতে বলেন, আমি পারব না। সেজন্য যদি আমার গোটা রাজনৈতিক কেরিয়ার নষ্ট হয়ে যায়, তাতেও আমার আপত্তি নেই। আমার মনে হয়, যারা চিনের দখলদারির কথা স্বীকার করছে না, তাঁরাই আসল দেশদ্রোহী। আর যারা মানুষের কাছে এই তথ্য পৌঁছে দিচ্ছে, তাঁরাই প্রকৃত দেশপ্রেমী। আমি একটুও মিথ্যে বলতে পারব না। রাজনৈতিক কেরিয়ার নষ্টের ভয় আমার নেই। আমি দেশের সংহতি নিয়ে সবসময় সত্যি বলব।”

উল্লেখ্য, সেই ২০১৪ সাল থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) তথা বিজেপির অন্যতম হাতিয়ার জাতীয়তাবাদ। এই জাতীয়তাবাদ অস্ত্রেই ২০১৯ লোকসভায় কংগ্রেসকে ঘায়েল করেছেন মোদি। এবার চিন ইস্যুকে হাতিয়ার করে মোদির হাত থেকে সেই অস্ত্রটিই কেড়ে নিতে চাইছেন রাহুল। শুরু থেকেই চিন ইস্যুতে আক্রমণাত্মক তিনি। তাঁর স্পষ্ট অভিযোগ, দেশের সীমান্ত রক্ষা করতে ব্যর্থ মোদি।

Facebook Comments