সম্প্রীতির নজির: দূর্গা উৎসব উপলক্ষে হিন্দু পরিবারের মধ্যে নতুন পোষাক বিতরণ মুসলিম যুবকদের

সম্প্রীতির নজির: দূর্গা উৎসব উপলক্ষে হিন্দু পরিবারের মধ্যে নতুন পোষাক বিতরণ মুসলিম যুবকদের

আরিফুল ইসলাম, বেঙ্গল রিপোর্ট, দক্ষিণ চব্বিশ পরগনা: শারদ উৎসব উপলক্ষে “আর রাফি চ্যারিটেবল ট্রাস্টে”র পক্ষ থেকে দুর্গাপূজা উপলক্ষে দক্ষিণ ২৪ পরগনা জেলার সুন্দরবনের বাসন্তী থানা এলাকায় দূর্গা উৎসব উপলক্ষে বস্ত্র বিতরণ।

কথাই বলে ধর্ম যার যার উৎসব সবার। এই উক্তিকে বাস্তবে রুপ দিল কয়েকজন মুসলিম যুবক। প্রতিটি উৎসব আমাদের কাছে প্রিয়। সবাই চাই নিজেদের মতো করে উৎসবে আনন্দ উপভোগ করতে। কিন্তু সমাজে দুঃস্থ অসহায়- গরিব বহু মানুষ রয়েছে, আমরা কি জানি তাদের উৎসব কিভাবে কাটে! অনেকে জেনেও আবার না জানার ভান করি না। কেবল মাত্র উৎসবের সময় বলে নয়, সর্বদা সমাজের এই স্তরের মানুষগুলির পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য ও দায়িত্ব। ধর্মের ভেদাভেদ ভুলে মানুষের পাশে দাঁড়ানোটাই হল আসল মানবতার পরিচয়। ঈদ হোক বা পুজো প্রতিটি উৎসব যেন হয়ে উঠুক সবার আনন্দের উৎসব।

চলতি শারদীয় দুর্গোৎসবকে সবার সঙ্গে ভাগ করে নিতে, দক্ষিণ ২৪ পরগনা জেলার কয়েকজন মুসলিম যুবক তাদের কিঞ্চিৎ প্রচেষ্টায় ২০০ জন অসহায় পরিবারের মাঝে দুর্গাপুজোর কিছু উপহার তুলে দিল তাঁদের একটি সংস্থার (আর রাফি চ্যারিটেবল ট্রাস্ট) এর মাধ্যমে। এদিন ট্রাস্টের কর্মীদের নিজ উদ্যোগে, উক্ত এলাকার ২০০ জন দুঃস্থ অসহায় পরিবারের মুখে হাসি ফুটিয়ে তুলতে শারদীয় উৎসবের উপহার সরুপ- শাড়ি, পাঞ্জাবি, চুরিদার, ও বাচ্চাদের পোশাক ইত্যাদি তাঁদের হাতে তুলে দেওয়া দেয়।

উপহার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ট্রাস্টের সাধারণ সম্পাদক নাসির খান, সহ সম্পাদক মোঃ ফারুক হোসেন শেখ, সভাপতি মোহাম্মদ নিজাম উদ্দিন খান, সহ-সভাপতি মোঃ মাহমুদুল হাসান, আব্বাস উদ্দিন সর্দার, সিরাজ বৈদ্য, শেখ আসপিয়ার আলী প্রমুখ।

আর রাফি চ্যারিটেবল ট্রাস্টের সদস্যদের কথায়- সর্বপ্রথমে জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে সমগ্র দেশবাসীকে শারদীয় শুভেচ্ছা জানায়। তাদের বক্তব্যের মধ্যে উঠে আসে, এই অশান্ত পৃথিবীকে আমাদের নিজ নিজ দায়িত্বে শান্তি ফিরিয়ে আনতে হবে। তাই জাতি-ধর্ম-বর্ণনির্বিশেষে আমাদের একসাথে এক হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করে যেতে হবে। আমাদের লড়াই এখন করোনার বিরুদ্ধে। করোনা ভাইরাসের কথা মাথায় রেখে আমারা উৎসব পালন করবো। আমাদের মূল লক্ষ্য মানুষের পাঁচটি মৌলিক অধিকার। মানুষের জন্য সর্বদায় সর্ব অবস্থায় আমাদের এই ট্রাস্ট পাশে আছে এবং সর্বদা থাকবে। সর্বপরি আপনাদের সাহায্য-সহযোগিতা পেলে মানুষের পাশে দাঁড়ানোটা আরও সহজ হয়ে উঠবে আমাদের।

Facebook Comments