পূর্ব মেদিনীপুরে মাধ্যমিক উত্তীর্ণদের ফেয়ার ফিল্ড এক্সেলেন্স স্কলারশিপ  স্ক্রিনিং টেস্ট

পূর্ব মেদিনীপুরে মাধ্যমিক উত্তীর্ণদের ফেয়ার ফিল্ড এক্সেলেন্স স্কলারশিপ  স্ক্রিনিং টেস্ট

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট, পূর্ব মেদিনীপুর:
অভাবে নয় মেধার বিলুপ্তি বার্তাকে সামনে রেখে অভাবী মেধাবীদের পাশে নিরন্তন ভাবে দাঁড়াচ্ছে কাঁথির ফেয়ার ফিল্ড এক্সলেন্স সংস্থা। ২০১৪ সাল থেকে এই সংস্থা তাদের সামর্থ্য মত স্কলারশিপ প্রদান করে আসছে। মাধ্যমিক উত্তীর্ণদের ফেয়ার ফিল্ড এক্সেলেন্স স্কলারশিপ ২০২২ প্রাপক নির্বাচন করার জন্য আজ গোটা জেলার ৪ টি সেন্টারে স্ক্রিনিং টেস্ট নেওয়া হয়। কাঁথির সেন্টারটি ছিল -কাঁথি রহমানিয়া হাই মাদ্রাসা, রামনগরের সেন্টারটি ছিল-তালগাছাড়ি প্রাথমিক বিদ্যালয়, এগরার সেন্টারটি ছিল-কসবা শীতলা প্রাথমিক বিদ্যালয় এবং মহিষাদলের সেন্টারটি ছিল-তেরোপেখ্যা স্টেট প্ল্যান প্রাথমিক বিদ্যালয়ে।

অনলাইন ও অফলাইন মিলে মোট আবেদন করেছিল অবিভক্ত মেদিনীপুর জেলার ১৬৪জন ছাত্রছাত্রী। বাড়ির কাছাকাছি সেন্টারেই তারা পরীক্ষা দেয়।কাঁথিতে পরীক্ষা পরিচালনা করেন সভাপতি তেহেরান হোসেন, শিক্ষক অনিমেষ দাস, নাসিম আলী খান, মওদুদ আলম খান, রামনগরে পরীক্ষা পরিচালনা করেন সুভাষ রায়, মুস্তাক আলী খান,রাজ কিরণ জানা, মনিশঙ্কর মাইতি ও শিক্ষক ফারুক খান, মহিষাদলে পরীক্ষা পরিচালনা করেন সম্পাদক সনাতন জানা,শান্তি গোপাল চক্রবর্তী, সন্তু পাল, সোমদীপা মান্না, এগরাতে পরীক্ষা পরিচালনার দায়িত্বে ছিলেন প্রসেনজিৎ মাইতি, সৌরভ মন্ডল, শান্তনু বেরা।

সম্পাদক সনাতন জানা বলেন”আজ মাধ্যমিক পাস করে যারা একাদশ শ্রেণীতে ভর্তি হয়েছে  তাদের স্ক্রিনিং টেস্ট নেওয়া হলো। আগামী ৩০জুন তারিখ এই পরীক্ষার ফল প্রকাশিত হবে আমাদের ওয়েবসাইট www.fairfieldexcellence.org তে। এই টেস্টে যারা সফল হবে পরবর্তী পর্যায়ে ইন্টারভিউ হয়ে ফাইনাল লিস্ট প্রকাশিত হবে”। সভাপতি তেহেরান হোসেন বলেন ” যারা উচ্চমাধ্যমিক পাস করেছে এবং আবেদন করেছে একই ভাবে তাদেরও স্ক্রিনিং টেস্ট হবে আগামী রবিবারএকই ভেন্যুতে। আগামীকাল পর্যন্ত আবেদন করার সময় আছে।” যেসব ভেনুগুলোতে আজ পরীক্ষা হল সেইসব বিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সংস্থার সভাপতি তেহেরান হোসেন।

Facebook Comments