জলমগ্ন স্কুল রাস্তায় মাছ ধরার জাল ফেলে অভিনব প্রতিবাদ সিপিএমের

জলমগ্ন স্কুল রাস্তায় মাছ ধরার জাল ফেলে অভিনব প্রতিবাদ সিপিএমের

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট, পূর্ব মেদিনীপুর: জাল ফেলে মাছ ধরার কোনখাল বিল নয়। পূর্ব মেদিনীপুরের নয়াপুট অঞ্চলের গ্রামের মানুষের ও স্কুলের ছাত্রছাত্রীদের স্কুলে যাওয়ার প্রধান রাস্তা। তবুও দীর্ঘ দিন ধরে বৃষ্টির জমা জলে জলবন্দি হয়ে যাতায়াতের অযোগ্য হয়ে পড়েছে। প্রশাসনের অবহেলা আর উসীনতার প্রতিবাদে রবিবার হাঁটু ডোবা জলভর্তি নয়াপুট সুধীর কুমার হাইস্কুল যাওয়ার রাস্তায় জাল ফেলে শুক্রবার প্রতিবাদ জানানো হল সিপিএমের নয়াপুট আঞ্চলিক কমিটির পক্ষ থেকে। সিপিএমের সদস্য ও কর্মীরা রাস্তার জলে মাছ ধরার জাল ফেলে প্রতিবাদ জানান।

অভিনব এই প্রতিবাদে নেতৃত্ব দেন প্রনব করন, সুশান্ত খুঁটিয়া, স্নেহাংশু শেখর ঘোড়াই, হিমাংশু শেখর মন্ডল, সুভাষ মান্না, সরস্বতী জানা, গোবিন্দ ভূঁইয়া প্রমুখ।

সিপিএম নেতা প্রনববাবু করন জানান, গত দুবছর ধরে নয়াপুট সুধীর কুমার হাইস্কুলে যাওয়ার রাস্তাটি দুবছর আগে ঢালাই রাস্তা করা হলেও আশ্চর্যজনক ভাবে নয়াপুট অঞ্চলের বটতলা থেকে ৩০ মিটার রাস্তা ঢালাই না করে কাঁচা রেখে দেওয়া হয়েছে। ফলে গত দুবছর ধরে বৃষ্টির জমা জলে রাস্তাটি মানুষের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। বর্ষাকালে চরম ভোগান্তিতে পড়েন গ্রামের মানুষজন থেকে নয়াপুট সুধীর কুমার হাইস্কুলের ছাত্রছাত্রী, শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকরা। বারবার প্রশাসনের কাছে দরবার করেও কোন সুরাহা না হওয়ায় আজ জলভর্তি রাস্তায় মাছ ধরার জাল ফেলে দলের পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়।

উল্লেখ্য গত শুক্রবার নয়াপুট সুধীর কুমার হাইস্কুলের প্রাক্তন ছাত্ররা একই রাস্তায় ধানচারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছিল।

Facebook Comments