দাদুর হেঁসেল স্বেচ্ছাসেবী সংগঠন এর উদ্দোগে বিনামূল্যে স্বাস্থ্য পরিসেবা

দাদুর হেঁসেল স্বেচ্ছাসেবী সংগঠন এর উদ্দোগে বিনামূল্যে স্বাস্থ্য পরিসেবা

অমলেন্দু মন্ডল, বেঙ্গল রিপোর্ট, বীরভূম: শিক্ষক ও সমাজসেবী স্বর্গীয় মুকুন্দ বিহারী সাহার আদর্শে অনুপ্রাণিত হয়ে ১ নম্বর ব্লকের চকমন্ডলা এস এস কে সেন্টারে দাদুর হেঁসেল স্বেচ্ছাসেবী সংস্থা একটি ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে। এই ক্যাম্পে বি পি পোদ্দার হসপিটাল কলকাতা থেকে বিভিন্ন অভিজ্ঞ ডাক্তারবাবুরা এসে বিনামূল্যে এলাকার প্রায় হাজারখানেক মানুষের চিকিৎসা করেন। এলাকার প্রায় ৫-৬ টি পঞ্চায়েতের হাজার খানেক মানুষের হার্ট, হাড়ের এবং আরও অনান্য চিকিৎসা করা হয়।

এই শিবিরে কোলকাতার নামী হার্ট স্পেশালিস্ট, অস্থিরোগ বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন। পাশাপশি এই শিবির থেকেই বিভিন্ন রোগীদের স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমে কোলকাতার বি পি পোদ্দার হসপিটালে অপারেশন করার সমস্ত রকম ব্যবস্থা গ্রহণ করা হয়।
বহু মানুষ এদিন এই ক্যাম্পে চিকিৎসা করাতে আসেন। তাদের সমস্ত রকম টেস্ট ও করা হয় বিনা মূল্যে।

অনুষ্ঠানের আয়োজক ১নং ব্লকের সহ সভাপতি পান্থ দাস জানান এলাকার গরীব দুঃস্থ অসহায় মানুষদের বিনামূল্যে এই ধরনের সুবিধা দিতে পেরে আমরা ভীষনভাবে খুশী। যাদের অপারেশন এর প্রয়োজন তাদের এই ক্যাম্প থেকেই নাম নথিভুক্ত করা হচ্ছে, স্বাস্থ্য সাথী কার্ডের মাধ্যমে কোলকাতার বি পি পোদ্দার হসপিটালে সম্পূর্ন বিনামুল্যে তাঁদের অপারেশন করা হবে। আগামী দিনেও এই ধরনের ক্যাম্প দাদুর হেঁসেল স্বেচ্ছাসেবী সংগঠন এর পক্ষ থেকে আয়োজন করা হবে।

Facebook Comments