ফুরফুরা শরীফ আঞ্জুমানে জমিয়তে উলামার উদ্যোগে রক্তদান শিবির ও দুঃস্থদের বস্ত্র বিতরণ

ফুরফুরা শরীফ আঞ্জুমানে জমিয়তে উলামার উদ্যোগে রক্তদান শিবির ও দুঃস্থদের বস্ত্র বিতরণ

আরিফুল ইসলাম, বেঙ্গল রিপোর্ট, হাওড়া: ফুরফুরা শরীফ আঞ্জুমানে জমিয়তে উলামার উদ্যোগে রক্তদান শিবির ও দুঃস্থদের বস্ত্র বিতরণ। করোনা পরিস্থিতিতে রক্তের সংকট মেটাতে আবারো রক্তদান শিবিরের আয়োজন করল ফুরফুরা শরীফ আঞ্জুমানে জমিয়তে উলামা।

উল্লেখ্য করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে দেশে রক্ত সংকট দেখা দিয়েছে, অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠনের মত প্রথম থেকেই একের পর এক রক্তদান শিবিরের আয়োজন করে আসছে আঞ্জুমান। ঠিক একইভাবে মঙ্গলবার হাওড়া জেলা ডোমজুড় থানার বানিয়াড়া শাখা কমিটির উদ্যোগে রক্তদান শিবির ও কয়েশ দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ করল।

এদিনের শিবিরে শতাধিক মানুষ রক্তদানে নাম লেখালেও ৬০ জন মানুষের রক্ত সংগ্রহ করা হয়েছে বলে জানান আয়োজকরা। এদিন রক্তদানে মানুষের উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। উদ্যোক্তারা জানান এই অনুষ্ঠান খুব সুন্দর ভাবে সফল হয়েছে।আমরা আমাদের এই কাজে ফুরফুরা শরীফের পীরজাদের পাশে পেয়ে অত্যন্ত আনন্দিত হয়েছি। আঞ্জুমান জমিয়তে উলামা কেন্দ্রীয় কমিটির নির্দেশ মত আমরা পরবর্তীতে এ ধরনের সমাজসেবামূলক আরও কাজ করব। অনুষ্ঠান শেষে সংগঠনের তরফ থেকে কয়েক’শ দুস্থদের হাতে কম্বল তুলে দেওয়া হয়।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আঞ্জুমানের সর্বভারতীয় সভাপতি ফুরফুরা শরীফের পীরজাদা কুহাফা সিদ্দিক, সর্বভারতীয় সম্পাদক পীরজাদা সানাউল্লাহ সিদ্দিকী ও কেন্দ্রীয় কমিটির সদস্য পীরজাদা মুয়াররেখিন সিদ্দিকী, মহ: মুকুল মোল্লা, মহ: রাইহান মোল্লা ইয়াসিন মোল্লা সানি মিদ্দে মোস্তাকিম মিদ্দে। এছাড়াও উপস্থিত ছিলেন এলাকায় বিশিষ্ট ব্যাক্তিবর্গ সহ বানিয়াড়া শাখা কমিটির সদস্যরা।

বলাবাহুল্য এদিনের অনুষ্ঠান ঘিরে এলাকার মানুষের মধ্যে একটা উৎসবের আমেজ দেখা গিয়েছে। এলাকার মানুষের রক্তদানের উৎসাহ দেখে, খুশি হয়ে মেডিকেল টিমের পক্ষ থেকে বানিয়াড়া শাখা কমিটির হাতে একটি সার্টিফিকেট তুলে দেয়।

Facebook Comments