ফুরফুরা শরীফ আঞ্জুমান ও নলদা গোল্ডের সারাদিন ব্যাপী একগুচ্ছ অনুষ্ঠানে অতিথিদের চাঁদের হাট

ফুরফুরা শরীফ আঞ্জুমান ও নলদা গোল্ডের সারাদিন ব্যাপী একগুচ্ছ অনুষ্ঠানে অতিথিদের চাঁদের হাট

আরিফুল ইসলাম, বেঙ্গল রিপোর্ট, হাওড়া: ফুরফুরা শরীফ আঞ্জুমানে জমিয়তে উলামার উদ্যোগে নলদা গোল্ড ক্লাবের আয়োজনে, রক্তদান শিবির শীতবস্ত্র বিতরণ স্মরণিকা প্রকাশ ও ধর্মীয় জলসা অনুষ্ঠান।

রবিবার প্রথমে পতাকা উত্তোলনের মাধ্যমে নলদা গোল্ড ক্লাবের অনুষ্ঠান শুভ আরম্ভ হয়। তারপর সকাল ১০ টা থেকে রক্তদান শিবির, ৬০ জনের অধিক ব্যক্তি এই শিবিরে রক্তদান করেন। তারপর স্মরণিকা পত্রিকা প্রকাশ সাহিত্যিকদের বক্তৃতা। বিকেলে অগণিত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ। এবং সন্ধ্যার পর থেকে ইসলামী জলসা অনুষ্ঠান হয়। জলসা অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফুরফুরা শরীফের পীরজাদা ও অন্যান্য আলেমগন।

আজকের অনুষ্ঠানের উদ্যোক্তাদের মূল উদ্দেশ্য হলো, অশিক্ষা দূরীকরণ করে অসহায়দের পাশে থেকে তাদের সাহায্য করা। বিশেষ উল্লেখযোগ্য এই মহা সংকটময় মুহূর্তে রক্ত সংকট মুক্ত দেশ গড়া। তাই এই অনুষ্ঠান থেকে সকলকে উদ্বুদ্ধ করা হয় পাড়ায় পাড়ায় রক্তদান শিবির অনুষ্ঠান গড়ে তোলার।

সন্ধ্যায় ইসলামী জলসা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পীরজাদা সানাউল্লাহ সিদ্দিকী সাহেব, পীরজাদা কোয়াফা সিদ্দিকী, পীরজাদা মোয়ারেখীন সিদ্দিকী।

সকালে রক্তদান শিবির ও স্মরণিকা পত্রিকা প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সেখ আশিক হোসেন, সভাপতি, শেখ আসলাম উদ্দিন সম্পাদক, শেখ সামিউল আলিম সাংস্কৃতিক সম্পাদক। বাচিক শিল্পী শ্রাবণী চ্যাটার্জী, সাহিত্যিক স্বপন দেবনাথ, পর্ণালী ব্যানার্জি, কমলেশ মৈত্র, পরামানু বৈজ্ঞানিক প্রফেসর দেবব্রত দত্ত, শিক্ষা বিদ বিবেকানন্দ ভৌমিক, সমাজসেবী মুফতি গোলাম হাবিব। সমগ্র অনুষ্ঠানটি শেখ আব্দুল করিমের নেতৃত্বে পরিচালিত হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন মারজান সিদ্দিকী।

বিকেলে শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পাঁচলা বিধানসভার বিধায়ক গুলশান মল্লিক, আম্বিয়া খাতুন শেখ ইব্রাহিম (গোরদা) সহ ক্লাবের সদস্যরা।

বলা বাহুল্য, রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে গুণীজনদের উপস্থিতিতে দিনব্যাপী সমগ্র অনুষ্ঠান সার্বিক ভাবে সফল পেয়েছে, অনুষ্ঠান ঘিরে জাতি ধর্ম বর্ণ-নির্বিশেষে সমগ্র এলাকাবাসীদের উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো।

Facebook Comments